ভোলার গাজীপুররোড সড়কটি যেন মরণফাদ,দেখার কেউ নেই

 

 

মোঃ আরিয়ান আরিফ।।

ভোলা টু তুলাতুলি (গাজীপুর রোড) সড়কের বেহাল দশা যেন দেখার কেহ নাই।সরোজমিনে ঘুরে দেখাগেছে সড়কটির কার্পেটিং উঠে কোথাও কোথাও সড়কটি মানচিত্রের আকার ধারণ করেছে। আবার কোন কোন স্থানে পিচ খোয়া দুটিই উঠে সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কটির ভোলা জজকোর্ট এলাকা থেকে মিলঘর পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়কের পুরোটায় খাল খন্দরে জরাজীর্ণ হয়ে গেছে। দীর্ঘদিন ধরে সংস্কার না করায় চলতি বর্ষায় সড়কটি আগের চেয়ে আরও খারাপ অবস্থার সৃষ্টি হয়েছে। সড়কটি যানবাহন চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে।

স্থানীয় অটোরিকশা চালক হেলাল জানান, এমনিতেই সড়কটি অপ্রশ্বস্ত তারই উপর আবার পিচ খোয়া উঠে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বিকল্প সড়ক না থাকায় দুর্ঘটনার ঝুঁকি মাথায় নিয়েই সড়ক দিয়ে চলাচল করতে হচ্ছে। যে কোন সময় গাড়ী উল্টে দুর্ঘটনা ঘটতে পারে। এটি সড়ক তো নয় যেন মরন ফাঁদ।সড়টির বেহাল অবস্থার কারনে প্রায় প্রতিদিন গাড়ীর কোনো কোনো অংশে ত্রুটি দেখা দেয়।ফলে গাড়ীর কাজ করতে অতিরিক্ত টাকার প্রয়োজন হচ্ছে। একে তো করোনার কারনে আয় রোজগার কম। তার উপরে আবার অতিরিক্ত খরচ সংসার চলাতে হিমশিম খাচ্ছি।

সড়কটি দিয়ে ধনিয়া তুলাতুলি,নাছির মাঝি,আলগীসহ কয়েক এলাকার ৮/১০ হাজার মানুষ যাতায়াত করে প্রতিনিয়ত। সাধারন মানুষ বলেন,জন প্রতিনিধিদের থেকে আমরা কিছুই চাইনা অন্তত আমাদের রাস্তাগুলি একটু চলাচলের উপযুক্ত করে দেবে এমনটা আশাবাদী। আমরা সংশ্লিষ্টদের কাছে এই বেহাল রাস্তাগুলো সংস্কারের ব্যবস্থা করে দ্রুত চলাচলের উপযুক্ত করে দেওয়ার জোর দাবী জানাচ্ছি।

SHARE