ভোলার ওয়াটার লড সফি ক্রসফায়ারে নিহত

 

মনজু ইসলাম/টিপু সুলতানঃ

ভোলার জলদস্যু সরদার সফি বাহীনীর সাথে পুলিশের বন্ধুক যুদ্ধ হয়েছে। গত রাতে ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডস্থল ভেদুরিয়া ফেরিঘাটের পূর্ব পাশে থাকা বালুর মাঠে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু সরদার ফিকুল ইসলাম নিহত হয়েছে।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানাযায়, রাতে হাওলাদার মার্কেট এলাকায় দুই দল জলদস্যুর মধ্যে গোলাগুলি শুরু হয়। খবর পেয়ে পুলিশ

পুলিশ অস্ত্রো উদ্ধারের জন্য ঘটনা স্থলে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে জরদস্যুরা বালুর মাঠে আবস্থান নেয়। পুলিশ সেখানে গেলে তাদের সাথে পুলিশের বন্ধুক যুদ্ধ শুরু হয়। পুলিশ আত্নরক্ষার্থে গুলি ছুড়লে দু’পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। এতে জলদস্যু সরদার শফি নিহত হয়। পুলিশের কয়েকজন আহত হয়। পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, দুই দল জলদস্যুর গোলাগুলির খবরে পুলিশ পশ্চিম ইলিশার হাওরাদার মার্কেটে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা ভেদুরিয়ার বালুর মাঠে অবস্থান নেয়। পুলিশ সেখানে গেরে তারা পুলিশকে লক্ষকরে গুলি ছুড়তে থাকে পুলিশ ও পাল্টা গুলি ছুড়ে। গুলাগুলিতে পুরিশের কয়েকজন সদস্য আহত হয়েছে এঘটনায় আগ্নে আস্ত্রো ও গুলি উদ্ধার করা হয়েছে। ওয়াটার লড সফির বাড়ি ভোলা সদর উপজেলার ২নং ইলিশার কালুপুরে। উল্লেখ্য শফি বাহীনীর তান্ডবে মেঘনার জেলেরা অতিষ্ঠ হয়ে উঠে। কয়েক মাস আগে সফি মুক্তিপনের জন্য গুলি করে এক জেলেকে হত্যা করে যাহা আদালতের ১৬৪ ধারার জবানবন্দিতে স্বীকৃত।

SHARE