ভোলায় ঈদে চিলেকোঠার বিরিয়ানি পেয়ে অভুক্তদের আবেগের কান্না

 

 

টিপু সুলতানঃ
ভোলায় ঈদের দিনে নিজেরা না খেয়ে নিজেদের অর্থে বিরিয়ানি বানিয়ে ছুটে যান বেড়ি বাধের অভুক্ত মানুষের কাছে। খারার পেয়ে আবেগে কেঁদে ফেলেন আম্পানে ক্ষতি গ্রস্থ অসহায় মানুষ গুলো । টিম চিলেকোঠার সদ্যদের তিন দিনের অক্লান্ত পরিশ্রম ভুলে কর্মিদের মুখে তৃপ্তির হাসি। নিজেরা গরুর মাংস কেটে তিন দিনের যজ্ঞ চালিয়ে ৩’শ অসহায়ের মুখে ঈদের দিন এই খাবার তুলে দিতে পেরে আনন্দে চোখে পানি এসেছে টিম চিলেকোঠার সদস্যদেরও।

ঈদের দিন দুপুরে ঘুর্নিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত ভোলার বেড়িবাঁধের ৩০০জন কর্মহীন অনাহারী মানুষকে নিজেদের রান্না করা বিরিয়ানি বিতরণ করে  সামাজিক সংগঠন টিম চিলেকোঠা। এছাড়াও অন্যান্য  থানা গুলো থেকে প্রায় ৪০০ পরিবারকে খাবারের ব্যবস্থা করে দেওয়াসহ মাস্ক ও সচেতনতামূলক প্রচার করা হয়েছে ঈদের দিনেও।

সংগঠনটির সভাপতি সাব্বির মুন্না জানান, নিজেদের অর্থায়ন ও সেচ্ছাসেবকদের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা এ কাজটি নিজেরাই করেছি। এই মহামারিকালে গরীব মানুষদের কিছুটা খাবার দিয়ে তাদের সাথে ঈদ করতে পেরে আমরা আনন্দিত। উল্লেখ্য যে লকডাউনের সুচনা লগ্ন থেকে টিম চিলেকোঠা এর সেচ্ছাসেবকরা নিঃস্বার্থ ভাবে করোনা মোকাবেলায় সেবা দিয়ে আসছে।

SHARE