জমির বিক্রয় নামে প্রতারণা দলিল নাদিয়ে উল্টো হুমকি! থানায় অভিযোগ

 

বিপ্লব, ভোলা!
ভোলায় জমি বিক্রয় করার জন্য ক্রেতাদের কাছ থেকে টাকা নিয়েও দলিল নাদিয়ে উল্টো হুমকি দিচ্ছেন বলে হাজী হযরত আলী নামের এক ব্যাক্তির নামে সদর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।
অভিযোগ সূত্রে জানাগেছে, সদর উপজেলার শিবপুর ইউনিয়নের দক্ষিণ রতনপুর ৯ নং ওয়ার্ডের বাসিন্দা হাজী হযরত আলী এবং তার ভাই মোঃ শাহিন ২০১৬ সালে তাহাদের চর চটকিমারা মৌজায় জমি বিক্রয়ের জন্য ভেদুরিয়া ৭নং ওয়ার্ডের চর চটকিমারার স্থানীয় আবদুল মালেকসহ মোঃ নুরনবী, আনোয়ার, বাবুল মাল, রাকিব মাল, রশিদ চৌকিদার, তছির আহাম্মদ, মোঃ ফারুক, মোঃ শাহে আলম ও হেলালকে প্রস্তাবের পরিপেক্ষিতে উভয়ের সম্মতিক্রমে প্রতি গন্ডা জমির মূল্য চল্লিশ হাজার টাকা নির্ধারন হয়। দুই একর জমি বিক্রয়ের মূল্য দশ লক্ষ টাকা নির্ধারন হয়। এতে উভয়ের মৌখিক চুক্তি মোতাবেক হাজী হযরত আলীকে ভূক্তভোগীরা বিভিন্ন সময় নগদ ৫ লক্ষ টাকা দেয়। এরপর হযরত আলী জমিনের কাগজপত্র হাতে না থাকায় কিছুদিন সময় নেয়। এভাবে সময় নিতে নিতে দীর্ঘ দিন অতিবাহিত হওয়ার পর দলিলের বিষয়ে বিভিন্ন তালবাহানা করিয়া আজ কাল বলে ঘুরাতে থাকে। এক পর্যায় দলিল দিবেনা বলে টাকার কথাই অস্বীকার করে। ভূক্তভোগীরা কোন উপায় না পেয়ে বিষয়টি উপজেলা ভাইস চেয়ারম্যানকে জানাইলে তাতেও কোন সমাধান হয়নাই। অবশেষে থানায় হাজী হযরত আলীর বিরুদ্ধে অভিযোগ দাখিল করেন ভূক্ত ভোগিরা।
অভিযোগের তদন্ত কর্মকর্তা এএসআই আরিফুল ইসলাম জানায়, ঘটনাটির প্রাথমিক সত্যতা পাওয়া গিয়াছে। উভয় পক্ষকে ডেকে সমাধানের চেষ্টা করা হবে। সমাধান না হলে উর্ধতন কর্মকর্তাদের অনুমতিতে অাইনগত ব্যাবস্থা নেওয়া হবে।
সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ এনায়েত হোসেন জানান, ঘটনাটি সত্য হলে অমানবিক। তবে অভিযোগের পরিপেক্ষিতে তদন্তের মাধ্যমে অপরাধ প্রমানিত হলে দোষির বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

SHARE