মনপুরা স্বাস্থ্য বিভাগে অবনতি,ক্লিনিকে সরকারি ঔষধ বিক্রয়ের মহাউৎসব

আমজাদ হোসেন#
ভোলার দ্বীপ মনপুরায় এক নারী রোগীকে চিকিৎসকের যৌন নির্যাতনে ও সরকারি ঔষধ বিক্রয়ের অভিযোগ উঠেছে। গত ১২ তারিখে ঘঠনার বিবরণ দিয়ে ঐ নারী মনপুরা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।

ঘঠনার বিবরণে মনপুরা ঈশ্বরগঞ্জ কমিনিউনি ক্লিনিকের স্বাস্থ্যকর্মী ফয়সান বিগত ০৩ মে ২০২০ ইং তারিখে সকাল আনুমানিক ১১ টার সময়, তার ক্লিনিকে একজন অসহায় মহিলা ঔষধ এবং চিকিৎসার জন্য গেলে সে মহিলার কাছে নগদ টাকা দাবি করে মহিলা টাকা নাই বলে জানান তখন সেই মহিলাকে কু-প্রস্তাব দিয়ে থাকেন ফয়সাল হাওলাদার। মহিলা তার কুপ্রস্তাবে রাজি না হওয়া ক্লিনিকের রুমের দর্জা বন্ধ করে দিয়ে মহিলার সাথে দস্তাদস্তি শুরু করেন,তার কাছ থেকে মহিলাটি কোন মতে ছুটে চলে আসেন।

পরবর্তীতে এই বিষয়টি মহিলা মৌখিক ভাবে প্রথমে উপজেলা চেয়ারম্যান জনাবা মিসেস সেলিনা আক্তার চৌধুরীকে জানান,এবং মনপুরা ১নং ইউনিয়নের চেয়ারম্যান আমানত উল্লাহ আলমগীর কে জানানো হয় তখন তিনি বলেন লিখিত ভাবে মনপুরা উপজেলা নির্বাহী অফিসার কে জানানোর জন্য।

সেই সোবাতে মহিলা গত ১২ঃ০৫ঃ২০২০ ইং তারিখে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার জনাব মাহমুদুর রশিদ কে জানান,তার পরিপেক্ষিতে আজ সকাল তথা ১৩ঃ০৫ঃ২০২০ ইং তারিখে তার বিরুদ্ধে তদন্ত আসার কথা বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটা নোটিশ পাঠানো হয়।

নোটিশ পেয়ে আসামি ফয়সাল হাওলাদার বাদি পক্ষের স্বামীর হাত পা ধরে অত্র ঘঠনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন,

বেশ কয়েকজন ভোক্তভোগী জানান,ফয়সাল হাওলাদারের বিরুদ্ধে এ রকম বিগত দিনে এমন কার্যকলাপের সাথে জড়িত থাকার কারনে আরো একবার সাময়িক বহিস্কার করা হয়,

এদিকে এলাকার সাধারণ জনগন জানান তার অত্যাচারে আমরা অতিষ্ঠ হয়ে পড়েছি,আমরা মনপুরা ১নং ইউনিয়নের সাধারণ জনগণ তার বিচার চাই এবং তার বিরোদ্ধে যথাযথ ব্যাবস্থা ও অপসারণ জোর দাবী জানাছি ।।

এ বিষয়ে মনপুরা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মাহমুদ রশিদ জানান, আমি এ বিষয়ে তদন্তের টিম গঠন করেছি, প্রতিবেদন পেলে দূরুত্ব ব্যবস্থা গ্রহন করা হবে।।

বিষয়টি নিয়ে সিভিল সার্জন সাফ জানিয়েছেন,আমি এ বিষয় প্রয়োজনী ব্যবস্থা গ্রহন করবো।

উল্লেখ ফয়সাল হাওলাদারের,পিতা মোঃ অহিদুর রহমান হাওলাদার,মাতা,জোসনা বেগম, ১ নং মনপুরা ইউনিয়ন,ওয়ার্ড নং ৮, গ্রাম ঈশ্বর গন্জ, পেশা, মনপুরা ঈশ্বরগঞ্জ কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি,রাজনৈতিক পদবী,সাবেক সাধারণ সম্পাদক ১ নং মনপুরা ইউনিয়ন ছাত্রলীগ।।

SHARE