ভোলায় বাপ্তা সমাজ সেবা সংগঠন এর আত্মপ্রকাশ

 

মোঃ আরিয়ান আরিফ।।

ভোলার সদর উপজেলার বাপ্তা ইউনিয়নে আত্মপ্রকাশ করলো সামাজিক সংগঠন
বাপ্তা সমাজ সেবা সংগঠন । “অসহায়ত্বের পাশে আছি বাপ্তা বাসীর মুখে ফুটাবো হাসি” এই স্লোগান সামনে রেখে বাপ্তা সমাজ সেবা সংগঠন এর পথ চলা শুরু।

বরিবার ১০ মে বিকাল ১০ টায় বাপ্তা চৌদ্দঘর বাজারে সংগঠনের অস্থায়ী কার্যলয়ে কোরআন তেলওয়াত এর মাধ্যমে এ আত্মপ্রকাশ শুরু হয়।

এই সামাজিক সংগঠন এর প্রতিষ্ঠাতা জি,এম ছানাউল্লাহ ও রুবেল ফকির। এই সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য আশরাফুল মীর,মোঃ ইমরান ইমু, মোঃ ফয়সাল ,জাবের, আল আমিন,বজলু,মনির, হাওলাদার রুবেল, বলেন চলবো মোড়া একসাথে জয় করবো মানবতাকে।

বাপ্তা সমাজ সেবা সংগঠনের প্রতিষ্ঠাতা জি,এম ছানাউল্লাহ বলেন, এই সংগঠন রাজনীতিমুক্ত সচেতন একটি সামাজিক সংগঠন। আমাদের সংগঠন এর উদ্দেশ্য লক্ষ অসহায় হতদরিদ্র ছিন্নমুল মানুষের পাশে দাড়ানো। আমাদের সংগঠন সামাজিক সকল কাজে গুরুত্বপূর্ণ ভাবে কাজ করবে ইনশাআল্লাহ। আমরা ৬৫ টি পরিবার কে পরিপূর্ণ খাদ্য সামগ্রী উপহার দিয়ে আমাদের পথচলা শুরু।

প্রতিষ্ঠাতা রুবেল ফকির বলেন, আমাদের বাপ্তা ইউনিয়নে অনেক সামাজিক কল্যাণ মুলুক কাজ আছে যা আমাদের করা একান্ত গুরুত্বপূর্ণ তাই আমাদের সহযোগী স্থানীয় গন্যমান্ন সকলের সহযোগিতায় এই সংগঠনের আত্মপ্রকাশ হলো। সকলের সহযোগিতায় ইনশাআল্লাহ আমরা সবাই সামাজিক কাজগুলো সুন্দর ভাবে করে যেতে পারবো বলে আশাবাদী। আমাদের বাপ্তা সমাজ সেবা সংগঠন এর কর্মসূচীর মধ্যে হলো ১’ মানবতার সেবায় এগিয়ে আসা,২’দরিদ্রদের অন্ন বস্ত্রদান,৩’ সেচ্ছায় রক্তদান কর্মসুচি,৪’ অসহায় মানুষের পাশে দাঁড়ানো,৫’ বাল্যবিবাহ প্রতিরোধ, ৬’ বিভিন্ন দুর্যোগ কালে মানুষের পাশে থেকে সকল বিষয় সচেতন করা,৭’ মৃত্যু ব্যাক্তির দাপন কাঁপনে সাহায্য করা সহ সকল সামাজিক কাজে সকলকে নিয়ে অসমাপ্ত সামাজিক কাজ গুলো বাস্তবায়ন করা।

এই সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য মোঃ ফয়সাল বলেন আমাদের প্রতিষ্ঠাতা জি,এম ছানাউল্লাহ এর আগেও তার বন্ধু দের সাথে নিয়ে ৫০ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

প্রতিষ্ঠাতা সদস্য বজলু বলেন, বাপ্তা ইউনিয়নের সকলের সহযোগিতায় ইনশাআল্লাহ আমরা সমাজের সামাজিক কাজ ও সমাজ সেবা মুলক কাজ সফল ভাবে করে যেতে পারবো বলে আশাবাদী। এই সংগঠন সঙ্নানামুখী সঙ্কটের বিপরীতে সামাজিক সংগঠন গুরুত্বারোপ ভাবে কাজ করবে।

খুব শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কার্যক্রম সফলভাবে এগিয়ে নিয়ে যাওয়ার ঘোষণা করা হয় অনুষ্ঠানে।

SHARE