বাড়ি গিয়ে খাবার পৌঁছালোএস এস সি ২০০৫ ইং ব্যাচ

 

মোঃ ফারহান-উর-রহমান সময় ।।

বাড়ি গিয়ে খাবার পৌঁছালো “ ভোলাজেলাধীন লালমোহন উপজেলার ধলীগৌর নগর মাধ্যমিক বিদ্যালয়ের এস এস সি ২০০৫ ইং ব্যাচ

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস কোভিড-১৯। করোনাভাইরাস মোকাবেলায় দেশে দেশে চলছে লকডাউন। ফলে ঘর থেকে বের হতে পারছেন না শ্রমজীবী মানুষজন। কাজ-কর্ম বন্ধ থাকায় অসহায়ত্ব জীবন-যাপন করছে এসব শ্রমজীবি মানুষেরা। একদিকে লকডাউন অন্যদিকে জীবন- এই দুইয়ের মাঝে পড়ে সবচেয়ে বিপাকে রয়েছেন মধ্যবিত্ত পরিবারের মানুষজন। তারা না পারেন কাজে যেতে, না পারেন কারো কাছে হাত পাততে। যেন তারা উভয় সংকটে। এসব অসহায় মানুষের জীবনের নিরাপত্তার কথা বিবেচনা করে পাশে এসে দাঁড়িয়েছে ভোলা জেলাধীন লালমোহন উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপিট ধলীগৌর নগর মাধ্যমিক বিদ্যালয়ের এস এস সি ২০০৫ ইং এর ব্যাচ। সরকারি নির্দেশনা মেনে তারা নিজ অর্থায়নে অসহায় মানুষদের খুঁজে খুঁজে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সমগ্রী পৌছে দিচ্ছেন এস এস সি ২০০৫ ইং এর বন্ধুরা।

জীবনের ঝুঁকি নিয়েই ভালোবাসার টানে নিস্বার্থভাবে এসব কাজ করছেন তাঁরা।
৮ মে ( শুক্রবার) ভোলা জেলার লালমোহন থানার ধলীগৌর নগর মাধ্যমিক বিদ্যালয়ের এসএস সি ২০০৫ ইং ব্যাচ। ৫০ টি অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় যারা আর্থিক সহযোগিতা করেছেন মোঃ জোবায়ের হোসেন, রিয়াজ ১,রিয়াজঃ২ ,আক্তার,মহিউদ্দিন,রিয়াজ ৩ ,লোকমান,নিক্সন, অজয়,সোয়েব,তৃনা,লিজা, তানিয়া,সাহিদা প্রমুখ।

খাবার ও ইফতার সামগ্রী বিতরণ করা শেষে সিদ্ধেশ্বরী কলেজ ঢাকা, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোঃ জোবায়ের হোসেন বলেন, কাজটি সুন্দর ভাবে সম্পূর্ণ করতে পেরে আল্লাহ কাছে শুকরিয়া আদায় করেন। পাশাপাশি ২০০৫ ব্যাচের সকল বন্ধু দেরকে অসংখ্য ধন্যবাদ জানান দেশে এবং দেশের বাহিরের থেকে আর্থিক সহায়তায় করে নিজ এলাকায় অসহায় মানুষকে সহায়তার জন্য।
তিনি আরো বলেন, যখন খাবার নিয়ে অসহায় মানুষের পাশে যাই তখন তাদের মুখের হাসি দেখে নিজেকে ধন্য মনে হয় এবং সেই সাথে সব কষ্ট ভুলে যাই। এভাবে যেন সবাইকে নিয়ে সারাজীবন অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পারি।

SHARE