ভোলায় সড়ক এখন নদীতে পরিনত

 

টিপু সুলতান

সদর উপজেলার ৫নং বাপ্তা ইউনিয়নে ৩নং ওয়ার্ডে মহাজন বাড়িরর সংলগ্ন সড়কটি ধসে পড়ে পুশকুনির ভিতরে মরণ ফাঁদে পরিণত হয়েছে। ভোগান্তিতে এলাকাবাসী ও শত শত শিক্ষার্থী। সড়কটি সংষ্কার না হয়ে বর্তমানে চলাচলের খুবই অনুপযোগী হয়ে উঠেছ। ছোট বড় দূর্ঘটনা ঘটার সসম্ভাবনা রয়েছে। এ কবল থেকে মুক্তি পেতে উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছে ভুক্তভোগী এলাকাবাসী।
সরজমিনে গিয়ে জানা যায়, বাপ্তা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মহাজন বাড়ির সংলগ্ন সড়কটি ধসে পড়ে যায় পুশকুনির ভিতর । এর পাশে রয়েছে অনেক বসত বাড়ি ঘর। ধসে পড়ে যাওয়ায়া সড়কের পাশে অনেক বসত বাড়ি ঘর আতঙ্কের ভিতরে আছেন। সড়কটি ২/৩ বছর যাবত সংস্কার না হওয়ায় সড়কের অধিকাংশ ধসে পড়ে যাওয়ায় পুশকুনির ভিতরে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে। এই সড়কের পাশেই রয়েছে পাশে রয়েছ সরকারী প্রাথমিক বিদ্যালয় ও নাসরিন মাধ্যমিক বিদ্যালয়। এসব বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থীকে প্রতিদিন জীবনের ঝূঁকি নিয়ে পাঠদানের জন্য স্কুলে যেতে হয়। যার ফলে প্রতিনিয়ত ছোট বড় দূর্ঘটনার ঘটার সম্ভাবনা রয়েছে । বর্ষা মৌসুম এলে এই সড়কটি চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। এটি তাদের একমাএ সড়ক দ্রুত সংস্কার করার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন ওই এলাকার হাজারো বাসিন্দা।
ওই এলাকার বাসিন্দা মিদুল, সাধন, আলিফ, বলেন, সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় অধিকাংশ পুশকুনির ভিতর ধসে পড়ে যাওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এই সড়কের পাশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থাকায় শত শত শিক্ষার্থী জীবনের ঝূঁকি নিয়ে এই সড়ক দিয়ে চলাচল করছে। সড়কটি ঝূঁকিপূর্ণ হওয়ায় প্রতিনিয়ত ঘটতে পাড়ে ছোট বড় দুর্ঘটনা। বর্ষা মৌসুম আসলে এই সড়ক দিয়ে চলাচল করতে খুবই কষ্ট হয়। তাই সড়ক বিভাগ সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে এই সড়ক সংস্কারের জন্য দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবী জানাই।

SHARE