মনপুরায় অস্থীর নিত্য প্রয়োজনীয় পণ্য ,নিরব প্রশাসন

মনপুরা প্রতিনিধি#
দেশের বর্তমান পরিস্থিতিতে খেটেখাওয়া মানুষ জীবন চলতে কষ্ট হয় সেখানে বাজারে দ্রব্যমূল্যের বেহাল অবস্থায় সস্থী নেই সাধারন মানুষের মাঝে। বর্তমান বাজারে ৪৫ টাকার পিয়াজ ৭০ টাকা, ১০০ টাকার রসুন ২০০ টাকা, ১৫০ টাকার আদা ৩৫০ টাকা, ১১০ টাকার মসুর ডাল ১৩০টাকা,৮৮ টাকার সয়াবিন তৈল ১০০টাকা,৫০ টাকার ছোলা ৮০ টাকা, ৫০ টাকার চিনি ৭০ টাকা,২০ টাকার আলু ২৫ টাকা, সাধারন ১৪০০ টাকার চাউল ২১০০ টাকা কেন ? ২০০০ টাকার চাউল ২৮০০শ টাকা ও ২০০০ টাকার এলাচি ৫০০০ টাকা কেন? তার সাথেই বেড়েছে ইফতারী পণ্য এবং কাচা মাল ইত্যাদি।

পাইকারি ও খুচরা বাজারদর নির্দিষ্টকরণ ও নিয়ন্ত্রণে দাবির প্রেক্ষাপটে লকডাউন অবস্থায় বলা আছে সকল পণ্যবাহি গাড়ি চলাফেরা করবে ভোজ্য পণ্য, কাচামাল ও ঔষধ সরবরহ করার জন্যে সেখানে এতোবেশি বাজার দর ও সিন্ডিকেট কেন?

করোনা পরিস্থিতি সামলাতে অতিসত্বর জনসাধারণের ক্রয়মূল্য সাভাবিক করার ব্যবস্থায় কর্তৃপক্ষ নজরদারি ও যথাযথ মোবাইল কোর্ট ব্যবস্থা অব্যহত থাকা চাই ! এবং প্রতি বাজারে ভোক্তা অধিকার ও বাজার মনিটরিং ব্যবস্থা নিয়মিত করার দাবী জানাই।

এবং জনসাধারণের জন্যে টিসিবি’র আওতায় প্রতি হাট বাজারে ন্যায্য মূল্যে ভোজ্য পণ্য ও মশলা এবং ইফতারের সামগ্রী জনসাধারণের দৌড়গোড়ায় সহজ শর্ত পাওয়ার দাবী বাস্তব কার্যকরী পদক্ষেপ গ্রহণ সুব্যবস্থা চাই

SHARE