মনপুরায় এম পি জ্যাবকের মহানুভবতা

মামুনুর রহমান,মনপুরা#

চরফ্যাশন ও মনপুরায় ২০ কর্মহীণ দরিদ্র ২০হাজার মানুষকে খাদ্য সামগ্রী বিতরণের পাশাপাশি পৌর বাজারের অভূক্ত কুকুরদের বাঁচিয়ে রাখার লক্ষ্যে প্রতিদিন খাদ্য দিয়ে এক ব্যতিক্রম কার্যক্রম চালু করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ভোলা-৪ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব।
বৃহস্পতিবার দুপুর ২টায় ফ্যাশন স্কয়ার ও চরফ্যাশন প্রেস ক্লাবের সামনে কুকুরদের সমাগত করে খাবার সামগ্রী দেয়া হয়।
ছিন্নমূল কুকুর সাধারনত চরফ্যাশন পৌরশহরের বিভিন্ন হোটেল রেস্তোরার উচ্ছিষ্ট খাবার খেয়ে বেঁচে থাকে। কিন্তু করোনার কারণে চলমান লকডাউনের জন্য চরফ্যাশন পৌর শহরেরর হোটেল রেস্তোরা বন্ধ থাকায় কুকুরগুলো খাদ্যের অভাবে অভূক্ত অবস্থায় দিনানিপাত করছে। এর প্রেক্ষিতে এমপি জ্যাকব ৭সদস্যের একটি কমিটি কমিটির মাধ্যমে প্রতিদিন এদের খাবারের ব্যবস্থা করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

উল্লেখ্য,এমপি জ্যাকব ইতিপূর্বে তার ব্যক্তিগত অর্থায়নে চরফ্যাশন ও মনপুরা উপজেলায় “মানুষ মানুষের জন্যে” কর্মসূচির মাধ্যমে ২০ হাজার দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এমপি জ্যাকব বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আসন্ন রমজানের শুরুতে চলমান “মানুষ মানুষের জন্য” কর্মসূচির আওতায় আরও ২০হাজার দরিদ্র মানুষকে খাদ্য ও রমজানের নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণের প্রস্তুতি চলছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখহাসিনার আমলে তার নির্বাচিত জনপ্রতিনিধিরা বেঁচে থাকতে একজন মানুষকেও না খেয়ে মরতে হবেনা। করোনা সংক্রমন মোকাবিলায় প্রধানমন্ত্রীর ঘোষিত ২১ নির্দেশনা সবাইকে মেনে নিজ নিজ গৃহে থাকা এবং সামাজিক দূরত্বে থাকার আহবান জানান। তিনি ইতিমধ্যে তার নির্বাচনি এলাকায় অভাবী মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিতে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে ত্রাণ বিতরন কমিটি গঠন করেছেন। এর মাধ্যমে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী ও অর্থ সহায়তা পৌছে দেয়া হবে

SHARE