মনপুরার এক যুবকের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হওয়ায় লগডাউন ৯

সোহানুর রহমান মনপুরা প্রতিনিধিঃ—

ভোলার মনপুরায় ঢাকা ফেরত এক যুবকের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এরপর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুক্রবার আক্রান্ত রোগির বাড়িসহ ৯টি বাড়ি লকডাউন করে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টায় ওই যুবকের নমুনা বরিশালে পরীক্ষার ফলাফলে এই তথ্য জানা যায়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ও মেডিকেল টিমের প্রধান ডাঃ মাহমুদুর রশীদ এই তথ্য নিশ্চিত করেন। তবে ওই যুবক সুস্থ্য রয়েছেন। তার কোন করোনার উপসর্গ নেই বলে জানান তিনি।

করোনা আক্রান্ত যুবকের বাড়ি উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে। তার বয়স ২২ বছর।

খবর পেয়ে বৃহস্পতিবার রাতেই উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাসের নের্তৃত্বে ওসি সাখাওয়াত হোসেন, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশীদসহ মেডিকেলের টিম ওই যুবকের বাড়ি গিয়ে তাকে মনপুরা সরকারি ডিগ্রী কলেজের ভবনে প্রাতিষ্ঠানিক আইসোলেশন ইউনিটে ভর্তি করে।

এর আগে ২১ এপ্রিল মঙ্গলবার সকালে ওই যুবকসহ আরোও দুইজন ঢাকা থেকে মনপুরা আসে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মেডিকেল টিম গিয়ে তিনজনের নমুনা সংগ্রহ করে হোম কোয়ারেন্টাইনে রেখে আসে।

এদিকে, শুক্রবার বেলা সাড়ে ১১ টায় উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের ৯টি বাড়ি লকডাউন করেন উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস। এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ওসি সাখাওয়াত হোসেন, উত্তর সাকুচিয়া ইউপি চেয়ারম্যান জাকির হোসেন মিয়া, দক্ষিণ সাকুচিয়া ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল, ইউপি সদস্য রফিক সহ অন্যান্যরা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ও মেডিকেল টিমের প্রধান ডাঃ মাহমুদুর রশীদ জানান, করোনা পজেটিভ আসা যুবক ঢাকার মিরপুরে চায়ের দোকানে কাজ করছিল। ২১ এপ্রিল মঙ্গলবার সকালে করোনা পজেটিভ যুবক সহ একই ইউনিয়নের অন্য একজন ও হাজিরহাট ইউনিয়নের চৌধুরী বাজার সংলগ্ন চরযতিনের একজন ঢাকা থেকে মনপুরায় নিজ বাড়িতে আসে। খবর পেয়ে তাদের বাড়িতে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা শেষে নমুনা সংগ্রহ করে হোম কোয়ারেন্টাইনে রেখে আসা হয়। পরে সংগৃহীত নমুনা পরীক্ষা জন্য বরিশালে পাঠালে বৃহস্পতিবার রাতে উত্তর সাকুচিয়া ইউনিয়নের ঢাকা ফেরত এক যুবকের করোনা পজেটিভ আসে।

এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস জানান, মনপুরায় ঢাকা ফেরত এক যুবকের করোনা শনাক্ত হয়েছে। রাতেই ওই যুবককে প্রাতিষ্ঠানিক আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। এছাড়াও উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ৯ টি বাড়ি লকডাউন করা হয়েছে।

উল্লেখ্য, মনপুরায় এই পর্যন্ত ৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। প্রথম ধাপে ৪ জন্য । পরে ২১ এপ্রিল মঙ্গলবার পাঠানো হয় ৩ জনের। এই ৭ জনের মধ্যে ঢাকা ফেরত এক যুবকের করোনা পজেটিভ।

SHARE