ভোলার ধনিয়ায় জেলেদের চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ

বিশেষ প্রতিনিধি।।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জেলেদের জন্য মানবিক সহায়তার চাল বিতরণে ভোলা উপজেলার ৬নং ধনিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার
বেলায়েত হোসেন আবুর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।

স্থানীয় জেলেরা জানান, জাটকা আহরণ নিষিদ্ধ সময়ে জেলেদের জন্য মানবিক সহায়তা কর্মসূচির আওতায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়রে মৎস্য-২ অধিশাখা থেকে ধনিয়া ইউনিয়নে জেলেদের জন্য জনপ্রতি ৪০ কেজি করে ২ মাসে ৮০ কেজি চাল বরাদ্দ দেয়া হয়।

জেলেরা অভিযোগ করে বলেন, কার্ড আছে কিন্তু অনেকে চাল পাইনি, আবার যারা পেয়েছেন তাদের অধিকাংশ সরকারি চাকুরীজীবী, এলাকার প্রভাবশালী নেতা ও অন্য পেশার মানুষদের চাল দিয়েছে। স্বজনপ্রীতিরও অভিযোগ করেন তারা।

এর আগে ধনিয়া ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম হাওলাদার লিখিতভাবে গত ১৬/০৪/২০ ইং তারিখে আবু মেম্বারের বিরুদ্ধে জেলেদের চাল আত্নসাতের অভিযোগ করেন।

লিখিত অভিযোগে জাহাঙ্গীর আলম জানান, ভোলা ধনিয়া ৪নং ওয়ার্ডের মেম্বার বেলায়েত হোসেন আবু জেলেদের বরাদ্দকৃত চাল প্রকৃত জেলেদেরকে না দিয়ে তার পছন্দের লোকদেরকে মাঝে মনমত বিতরণ করে আত্মসাত করেন জেলেদের চাল।
প্রকৃত জেলেদেরকে চাউল না দিয়ে তাদের নামের তালিকা গোপন করে ফ্রেবয়ারি মাসে জনপ্রতি ৪০ কেজি হারে ৫০-৬০ নামের ৫০-৬০ মন চাউল নিজ লোকজনকে দিয়ে আত্নসাৎ করেন।
জাহাঙ্গীর হাওলাদার আরও জানান, জেলেদের নামের তালিকা ধনিয়া তথ্য সেবা কেন্দ্রের দায়িত্বে থাকা ইব্রাহিম, ৪নং ওয়ার্ড মেম্বার আবু, ধনিয়া ইউপির সচিব ফারুক মিয়া ও ধনিয়ার চেয়ারম্যান এমদাদ হোসেন কবিরের কাছে বারবার দাবী করার পরও তাকে নামের তালিকার কপি দেওয়া হয়নি।

বিষয়টি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য তিনি গত ১৬ এপ্রিল ২০২০ইং বাংলাদেশ আওয়ামী লীগ ভোলা সদর উপজেলা শাখা সম্পাদক, উপজেলা মৎস্য কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার ভোলা সদর, উপজেলা চেয়ারম্যান, ভোলা সদর উপজেলা, জেলা তথ্য অফিসার, ভোলা, জেলা পরিষদ প্রশাসক, ভোলা ও জেলা প্রশাসক মহোদয়, ভোলা বরাবরে সরাসরি লিখিত অভিযোগ দায়ের করেন।

SHARE