ভোলার ইলিশায় ১৫০ পরিবারের পাশে চালসহ ইফতার সামগ্রী নিয়ে সেচ্ছাসেবী সংগঠন

ভোলা প্রতিনিধিঃ

একতা মানবতা সেবা এই স্লোগানে দ্বীপ জেলা ভোলা সদর উপজেলার ২নং ইলিশা ইউনিয়নের যুবকদের উদ্যােগে গড়ে উঠেছে ইলিশা সমাজ কল্যান সেচ্ছাসেবী সংগঠন।
প্রতিষ্ঠালগ্ন থেকেই একঝাক তরুণ যুবকরা ইলিশা ইউনিয়নের অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন।
গত এইচএসসি পরীক্ষার ফরম পুরনের সময় এই সংগঠন গরীব ও এতিম ৬ শিক্ষার্থীর ফরম পুরনের ব্যবস্থা করা হয়।
চলমান করোনাভাইরাসে মানুষ কে সচেতনতা করার পাশাপাশি কর্মহীন ঘরে থাকা ৪২৩জন লোকের পাশে ৪ধাপে দাঁড়িয়েছে এবং ইফতার সামগ্রী সহ মোট ৫৭৩ জনের পাশে দাঁড়িয়েছে এই সংগঠনের সদস্যরা।
বিভিন্ন ব্যক্তিবর্গদের কাছ থেকে সহযোগীতা নিয়ে এই ভাবেই মানবসেবায় এগিয়ে যাচ্ছে সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।
সবশেষে রমজান উপলক্ষে শুক্রবার সকালে ইলিশার ১৫০ জন দরিদ্র মানুষের পাশে চাল,আলু, চিনি, তৈল,পেয়াজ, মুড়ি, চিড়া, বুট, লবনসহ প্যাকেট করে সংগঠনের সদস্যরা বাসায় বাসায় নিয়ে পৌঁছে দিয়েছেন।
ইলিশা সমাজ কল্যাণ সেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়কারী ইয়ামিন হোসেন বলেন, করোনাভাইরাসে মানুষ যখন ঘরবন্ধী তখনই জীবনের ঝুঁকি নিয়ে ইলিশা সমাজ কল্যাণ সেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা নজরুল ইসলাম সুমনের সার্বিক দিক নির্দেশনায় একঝাক তরুণ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।
ইকবাল হোসেন রাজু, সোহাগ খলিফা, ইউসুফ সরদার, ওমর ফারুক, মিজানুর রহমান বলেন, আমাদের কোন স্বার্থ নাই, আমরা আল্লাহ কে খুশি করার জন্য এই কাজ করি।
দিপু রায়, মোঃ নোমান, রাকিব ইসাদ,সাইফুল, জিসান, লিজান, রাছেল, মাইনুদ্দিন,মোমিনুল ফাহাদ, সিফাত, কবির, আনোয়ার,বাছেদ, হান্নান, সোহেল, ছাদ্দাম বলেন, আমরা যখন মানুষের বাসায় খাদ্য সামগ্রী নিয়ে যায় তখন তারা যে হাসি দিয়ে মাথায় হাত দিয়ে দোয়া করে এতেই আমরা তৃপ্তি পায়।
এই সময় সেচ্ছাসেবীরা সংগঠনের সদস্য আবিদ হোসেন নুর, পারভেজ রনি, মিজানুর রহমান, রাহিম, পণ্ডিত ফারুকসহ যারা ঢাকায় লকডাউনে আটকা রয়েছেন সকলের জন্য দোয়া চেয়েছেন।
উল্লেখ ঃ রাজাপুর ও পশ্চিম ইলিশার অসহায় মানুষের পাশে ও দাঁড়াচ্ছে ইলিশা সমাজ কল্যাণ সেচ্ছাসেবী সংগঠন।

SHARE