ভোলায় ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক সাময়িক বহিষ্কার

মনজু ইসলাম ঃ
ভোলায় দলিয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ লিটন মালকে কে সাময়িক বহিস্কার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে ভোলা সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নে।

ঘটনার সুত্র থেকে জানা যায়, ২০ এপ্রিল সোমবার সন্ধায় একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ লিটন মালের আনুগত্য শিকার না করায়, তারই ইন্ধনে দেশিয় অস্ত্র সস্ত্র নিয়ে ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের পাকার মাথার ১৩টি বসতঘরে হামলা ভাঙ্গচুর করে। বিষয়টি ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের দৃষ্টিগোচর হলে উপজেলা আওয়ামীলীগ সরেজমিনে তদন্ত করে ঘটনার সত্যতা খুঁজে পায় এবং ঘটনায় নিরীহ মানুষের ক্ষতি হওয়ায় উপজেলা আওয়ামীলীগ মোঃ লিটন মালকে দলিয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদকের পদ থেকে সাময়িক বহিস্কার করেন।

নাম প্রকাশ না করে একজন বলেন, শুধু লিটন মাল নয় এর সাথে চেয়ারম্যানও যুক্ত রয়েছে। পুরো ঘটনা লিটন মালের উপর চাপিয়ে দেওয়ার জন্য একটি নাটক তৈরি করে চেয়ারম্যান । জাতে সম্পূর্ণ দায়ভার লিটন মালের উপর পরে সেটাই প্রমাণিত হলো। শুধু লিটন মাল নয় শাস্তি চেয়ারম্যানকেও পেতে হবে। কেননা চেয়ারম্যানের উস্কানি ছিল এই হামলায়।

অভিযুক্ত লিটন মাল বলেন,হামলার ঘটনায় উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ যে সিদ্ধান্ত দিয়েছেন সেটাই আমি মেনে নেব। তদন্তসাপেক্ষে আমি যদি প্রমাণিত হই ঘটনার সূত্রপাত আমি করেছি তাহলে যে সিদ্ধান্ত হবে সেটাই আমি মেনে নেব। তবে রাজনৈতিকভাবে আমাকে সমাজের কাছে হেয় প্রতিপন্ন করার জন্য একটা গ্রুপ হামলার ঘটনাটি আমার উপর চাপিয়ে দিয়েছে। আমি এ লামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এই ঘটনার সাথে যারা যুক্ত রয়েছে তাদের সকলকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম মাষ্টার ঘটনার সত্যতা শিকার করে বলেন, ভেলুমিয়া ইউনিয়ন আওয়ামীলীগে দলিয় শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য দলিয় সাধারন সম্পাদকের পদ থেকে মোঃ লিটন মালকে সাময়িক বহিস্কার করা হয়েছে। এই আদেশ মঙ্গলবার ২১ এপ্রিল থেকে কার্যকর হবে।

SHARE