বোরহানউদ্দিনে উদ্ধার হওয়া চাল ওএমএস এর নয় সরকারি চাল

ফয়সাল আহমেদ, বোরহানউদ্দিন(ভোলা)প্রতিনিধি:
ভোলার বোরহানউদ্দিনে ৯ বস্তা সরকারি চাল জব্দ করা নিয়ে বিভ্রান্তির অবসান হয়েছে। উপজেলার কুতুবা ইউনিয়নের নতুন বাজারের ছেলামতের দোকানঘর থেকে ৯ বস্তা ওএমএস এর সরকারি চাউল জব্দ করেছেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. বশির গাজী এই মর্মে অনলাইন নিউজ পোর্টাল ভোলা নিউজ ডট কমে ১৫ এপ্রিল একটি সংবাদ প্রকাশিত হয়। তাতে উল্লেখ করা হয়, বুধবার(১৬ এপ্রিল) সকাল ১১ টার দিকে ইউএনও থানা পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে ব্যবসায়ী মো. ছেলামতকে তাঁর দোকান থেকে সরকারি চালসহ আটক করেন। অনুসন্ধানে জানা গেছে ওই চাল ওএমএস এর চাল ছিলোনা। ওই চাল ছিলো দৌলতখানের নির্মিতব্য একটি আশ্রয়ন প্রকল্পের সরকারী চাল।
ছেলামত ওই চাল বোরহানউদ্দিন পৌর শহরের চালের আড়তদার আ. মান্নানের কাছ থেকে কিনেছে বলে দাবি করে। আ. মান্নান ছেলামতের কাছে ওই চাল বিক্রির কথা স্বীকার করে জানান, সে ওই চাল পাশ^বর্তী উপজেলা দৌলতখানের ব্যবসায়ী ফারুকোদৌলার কাছ থেকে কিনেছে।
ইউএনও বশির গাজী জানান, ওইদিন(১৫ এপ্রিল)দুপুরে ছেলামত ও আ. মান্নানের উপস্থিতিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দূ‌র্যোগ ব‌্যাবস্থাপনা আইন ২০১২ এর ৩৯ ধারায় সংশ্লিষ্ট আইনে অর্থদন্ডের আদেশ দেয়া হয়। আড়ৎদার আ. মন্নানকে ২৫ হাজার টাকা ও ছেলামতকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

SHARE