২নং ইলিশা ইউনিয়নে চলছে জেলেদের চাল বিতরন কর্মসূচি

নুরউদ্দিন আল মাসুদঃ

মৎস্য অভিযানের দীর্ঘ এক মাস পর জেলেরে পেলেন জেলেভাতা। গত ০১/০৩/২০২০ তারিখে মৎস্য বিভাগ হতে মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে যা ৩০/০৪/২০২০ পর্যন্ত অব্যহত থাকবে। তবে অভিযানের পর থেকেই নদীতে মাছ শিকারে যেতে পারছেন না জেলেরা।ফলে কষ্ট ও দূর্দশা নিয়ে জীবন কাটাতে হচ্ছে তাদের।
সেই সাথে করোনার প্রভাব দেখা দেওয়ায় এখন ভিন্ন কোন কাজ ও করতে পারছেন না ছেলেরা এমনটাই জানিয়েছেন ২ নং ইলিশা ইউনিয়নের নদী পার্শবতী জেলেরা।

তারা বলেন “করোনার প্রভাবে সরকার সহ বিভিন্ন এমপিরা তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিলেও জেলে ভাতা ছাড়া এখনো পর্যন্ত কোন সাহায্যে পায়নি তারা।ফলে অনাহারে জীবন কাটাতে হচ্ছে তাদেরকে।তাই তারা তাদের ভিটা বাড়ি রক্ষা করা মহান নেতা জননেতা তোফায়েল আহমেদ এর শুভদৃষ্টি কামনা করছেন।

তবে এ বিষয়ে ২নং ইলিশা ইউনিয়ন পরিষদ সচিব মোঃ নোমান হোসেনকে জিজ্ঞাসাবাদ করলে তিনি বলেন “আমরা উপজেলা হতে বরাদ্দ কিছু ত্রান গরিবদের মাঝে দিয়েছি এবং ১৬৮ টন চাল ৩৬৫০ জন জেলের মাধে ৪৫ কেজি করে বিতরন করে যাচ্ছি।
উলেখ্য যে ৯ই এপ্রিল হতে ২ নং ইলিশা ইউনিয়ন পরিষদে এ চাল বিরতন কর্মসূচি চলছে। তবে ১,২,৩,৪ নং ওয়ার্ডের জেলেদের আজ চাল দেওয়া সম্পন্ন হয়েছে।

আগামীকাল হতে ৫,৬,৭,৮ ও ৯ নং ওয়ার্ডের জেলেদের মাঝে সুষ্ঠভাবে চাল বিতরন করা হবে এমটাই জানিয়েছেন -ট্যাগ অফিসার জনাব জহির রায়হান।

SHARE