ভোলায় মজুত ও কৃ‌ত্তিম সংকট, ৫ ব‌্যাবসায়ী‌র জ‌রিমানা

ফয়সাল আহ‌মেদ, বোরহানউ‌দ্দিন(‌ভোলা):
‌দেশের এই সংকটময় অবস্থায় ভোলার বোরহানউদ্দিনে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য মজুত করে চওড়া দামে বিক্রি এবং কৃত্রিম সংকট সৃষ্টি ও দোকানে পন্যের মূল্যতালিকা না থাকায় ৫ ব্যবসায়ীকে ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার দুপুর বারোটার দিকে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. বশির গাজী বোরহানউদ্দিন পৌর শহরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই অর্থদন্ডের আদেশ দেন। ওই সময় পৌর মেয়র মো. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

সংশ্লিট সূত্র জানায়, মেসার্স মজিদ স্টোর ও মেসার্স সিয়াম স্টোরের মালিক নুরুল ইসলাম ও মোতাহার হোসেন ডালের সরবরাহ নেই বলে দোকানে অল্প ডাল রেখে উচ্চমূল্যে বিক্রি করছিলেন। ক্রেতাদের অভিযোগের ভিত্তিতে ইউএনও থানা পুলিশের সহায়তায় ওই দুই ব্যবসায়ীর গুদামে অভিযান পরিচালনা করেন। ওই সময় নুরুল ইসলামের গুদামে ৩০ বস্তা ও মোতাহারের গুদামে ২০ বস্তা ডাল পাওয়া যায়। এছাড়া বাজারের রাকিব স্টোর, সাদেক স্টোর ও রফিক স্টোরে মূল্যতালিকা রাখার নির্দেশনা থাকলেও তা প্রদর্শন করা হয়নি।

ইউএনও মো. বশির গাজী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সংশ্লিষ্ট আইনে নুরুল ইসলামকে ৫০ হাজার, মোতাহার হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মূল্যতালিকাহীণ পণ্য বিক্রির অপরাধে রাকিব, সাদেক ও রফিককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

SHARE