আল্লাহ হেইতেরে হাজার বছর বাচাউক

মনজু ইসলামঃ

আল্লাহ হেইতের হাজার বছর বাচাউক। হেইতে আঙ্গর লাই যা করছে তা জীবনেও কেও করেনি। ১২ দিন কামে যাইতে হারি নো । ঘরে খাওন নাই। বরাতের রাইতে উয়াস নামাজ হইড়া ঘুমাইছি। বেনে দেহি ঘরের সামনে চাইল ডাইলের হোটলা রাইখা গেছে। হরে হুনছি বিদেশি কাশেম মিয়া দিছে। আল্লাহ তুমি হেইতেরে হাজার বছর হয়াত দিও। সৌদি প্রবাসী আবুল কাশেম মিয়ার দীর্ঘ হায়াতের জন্য আল্লাহর কাছে মুনাজাত তুলে কথা গুলো বলছিলেন ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদি ইউনিয়নের সাহেব আলী।

ঢাকার মিরপুর ও ভোলার সদর উপজেলার উত্তর দিঘলদীর ৩০০ দুস্থ অসহায় পরিবারের মাঝে গতকাল ১ মাসের খাদ্য সামগ্রী বিতরণ করেছেন ওই ইউনিয়নের কৃতি সন্তান সৌদিআরব প্রবাসী আবুল কাশেম সুলতান।

দীর্ঘদিন যাবত এ সৌদি প্রবাসী প্রায় সময়েই এলাকার অসহায়দের সাহায্য সহযোগিতা করে আসছেন। মহামারির এ দুঃসময়েও তিনি তাদের পাশে দাড়িঁয়েছেন। ঢাকার মিরপুর এবং ভোলার উত্তর দিঘলদী ইউনিয়নে পর্যায়ক্রমে ৩০০ পরিবারের মাঝে ১ মাসের জন্য খাদ্য সামগ্রী বিতরণ করে ভোলা জেলায় এক মানবিকতার দৃষ্টি স্খাপন করেছেন এ প্রবাসী।

আবুল কাশেমের সৌদি থেকে  মোবাইলে ভোলা নিউজকে বলেন, বিদেশে আসার প্রথম থেকে আমার তৌফিকের মধ্যে বিদেশে ও দেশের যে কোন অঞ্চলের অসহায়দের সাহায্য করার চেষ্ট করছি। এতে অনেক সময় প্রতারিতও হয়েছি, তার পরেও এ কারণে করি যে আল্লাহ আমারেও এই অসহায়দের কাতারে রাখতে পারতেন। রাজনিতি বা সমাজপতির চিন্তা করে নয় কেবল আল্লাহর সন্তোষ্টি আর মানুষের ভালোবাসার জন্যই করে যাচ্ছি।

তার পক্ষে ভোলায় নিরবে কাজ করে যাওয়া  ফখরুল ইসলাম লাভলু বলেন, প্রবাসী আবুল কাশেম ভাই বিদেশ যাওয়ার পর থেকেই এলাকার অসহায়দের সেবা করে যাচ্ছেন। তার আয় করার টাকা সব অসহায়দের পিছনে ব্যয় করেন। চিকিৎসা, মসজিদ, মাদ্রাসা, মক্তবসহ কম বেশি সকল স্থানেই সাহায্য সহযোগীতা করে যাচ্ছেন আমাদের প্রিয় কাশেম ভাই।

 

SHARE