ভোলা শিবপুর শান্তিরহাটে মসজিদ ও বাজার কমিটির সিন্ধান্তে দোকানপাট বন্ধের ঘোষনা

আমজাদ হোসেনঃ
সারা বিশ্ববেপি মহামারি যে করোনা ভাইরাস দেখা দিয়েছে,এই করোনা ভাইরাসে সারা বিশ্ববেপি শুরু হয়েছে মৃত্যুর মিছিল।বাংলাদেশ ও দেখা দিয়েছে মহামারি করোনা ভাইরাস।

এই মহামারি থেকে রক্ষা পাওয়ার জন্য বাংলাদেশ সরকার নিষেধাজ্ঞা জারি করেন।সবাইকে নিজ নিজ বাড়িতে থেকে সচেতন থাকার কথা বলেন ও সামাজিক দুরুত্ব বজায় রাখার আহ্বান জানান।এই নিষেধাজ্ঞা মানছেনা অনেকেই।

প্রয়োজনীয় খাদ্য ও ঔষধ ফার্মেসি ছারা সকল দোকান পাট বন্ধ ঘোষনা করেন সরকার।কিন্তু গ্রাম অঞ্চলে দেখা যায় যে প্রায় দোকানপাট খুলে বসে থাকেন দোকানদারা।তাই এই করোনা সংক্রমণে সবাইকে সচেতন থাকার জন্য আহবান জানিয়ে রবিবার ৫-৪-২০২০ ইং আসর বাদ ভোলা শিবপুর শান্তিরহাটে মসজিদ কমিটি ও বাজার কমিটি সম্মিলিত হয়ে বাজারের সকল দোকানদার কে ডেকে এনে সামাজিক দূরত্ব বজায় রেখে সবাইকে সচেতন থাকার জোর দাবি জানান।

এসময় মসজিদ ও বাজার কমিটির সভাপতি মোঃ আব্দুর রব ও বাজার কমিটির সাধারণ সম্পাদক মোঃ মিরাজ সবাইকে বলেন এই মহামারী থেকে বাঁচার জন্য আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।সবাইকে সচেতন থেকে দোকানপাট বন্ধ রাখতে হবে।শুধুমাত্র প্রয়োজনীয় খাদ্যসামগ্রীর দোকান সাময়িক খোলা থাকবে ঔষধ ফার্মেসী গুলো সব সময় খোলা থাকবে।

সেসময় আরো বলেন প্রয়োজনীয় খাদ্যসামগ্রীর দোকান সাময়িক খোলা থাকলেও বিকেল ৫ টার পর কেউ দোকান খোলা রাখতে পারবে না।শুধুমাত্র ঔষধ ফার্মেসি গুলা খোলা থাকবে। ৫ টার পরেও যদি কোন খাদ্যেসামগ্রীর দোকান খোলা থাকে ৫০০০ হাজার টাকা জরিমানা দিতে হবে।এই সিদ্ধান্তে সকলে সহমত পোষণ করেন ও একে অপরকে নিজ নিজ বাড়িতে থেকে সচেতন থাকার কথা জানান।তখন সবাই সম্মিলিত হয়ে বলেন বাজারে আশেপাশে যে সমস্ত দোকানপাট খোলা রাখা হয় তাদেরকেও দোকানপাট বন্ধ রেখে সচেতন থাকার আহ্বান জানাবো।
আর এই পরিস্থিতিতে যতদিন পর্যন্ত নিয়ন্ত্রণে না আসবে ততদিন পর্যন্ত আমরা এই সচেতনতা মূলক প্রচারণা চালিয়ে যাব।

SHARE