ভোলায় অসহায় পরিবারের বসতঘর ভাংচুর

মনজু ইসলামঃ-

মহামারী করোনা ভাইরাসে সবাই যখন ঘরে থাকছেন ঠিক তখনই ভোলা সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড বান্ধের পাড় সংলগ্ন টুনচর গ্রামে দিনমজুর সেলিমের বসতবাড়িতে হামলা চালিয়ে ঘর ভাঙচুর ও জোরপূর্বক জমি দখলের অভিযোগ ওঠে স্থানীয় নব্য আঃলীগ মজু মাতব্বরের বিরুদ্ধে। তার সন্ত্রাসী তান্ডবে রিক্সাচালকের ঘরটিকে কুপিয়ে তছনস করে মজু মাতব্বর গংরা

রবিবার সকালে ভেলুমিয়া টুনচর গ্রামে এ হালমার ঘটনাটি ঘটে।
নব্য আঃলীগের সন্ত্রাসী হামলায় ঘরে থাকা, বিবি হাওয়ানুর বেগম, সেলিম ছেলে জাফর হোসেন,মহিউদ্দিন হোসেন আহত হয়।

হামলার শিকার সেলিম অভিযোগ করে বলেন, বেশ কয়েক বছর ধরে এই জমি আমরা দখলে রয়েছে।
ক্রয় সূত্রে জমির মালিক আমরা মজু মাতব্বর ভুয়া কাগজ বানিয়ে এই জমিন তার বলে দাবি করে আসছেন। কিন্তু তার এই দাবি অযুক্তিক।
এ নিয়ে বেশ কয়েকবার স্থানীয় চেয়ারম্যান ও গন্যমান্য ব্যক্তিগণ শালিশের মাধ্যমের জমির দলিল দেখে আমাকে বুঝিয়ে দেওয়া হয়।

গত বছর জমি নিয়ে আমার সাথে বিরোধ সৃষ্টি হলে ভোলা সদর আসনের এমপি জননেতা তোফায়েল আহমেদ মহোদয় কে বিষয়টি অবগত করলে তিনি স্থানীয় চেয়ারম্যান ও প্রশাসনকে জমির দলিল দেখে বুজিয়ে দিতে বলেন। স্থানীয় চেয়ারম্যান অপশাসন জমির দলিল দেখে আমাকে জমি বুজিয়ে দেওয়া হয়।

রবিবার সকালে আমার ক্রয় কৃত জমিতে মাটি কাটতে গেলে ভূমিদস্যু নব্য আঃলীগ মজু মাতব্বর ও তার ছেলে জসিম,আলি একাব্বর,মাওলানা বশির,মাওলানা মিজানসহ তার আত্মীয়-স্বজনরা মিলে আমার বসতবাড়ি ভাঙচুর করলে ঘরে থাকা আমার পরিবারসহ ছেলেদের উপর হামলা করে মজু মাতব্বর গংরা।
এ হামলায় ঘরে থাকা সবাই আহত হয়।পরে স্থানীয়দের সহযোগিতায় মজু মাতব্বর ও তার ছেলেদের হাত থেকে প্রানে বেচে যাই।

হামলার ঘটনায় মজু মাতাব্বরের সাথে কথা বলতে গেলে তিনি বলেন, অনেক আগে থেকেই জমির মালিক আমি ও আমার ভাগিনা।
সকাল থেকে সেলিম জমিতে মাটি কাঁতটে গেলে আমরা বাধা দেই।এতে সেলিমের সাথে আমাদের কথার কাটাকাটি হয়ে এক পর্যায়ে হাতাহাতি ঘটনা ঘটে।

এ ঘটনায় ভেলুমিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ববলেন, তদন্তেরর জন্য ঘটনাস্থলে এসআই সমের আলীকে পাঠানো হয়েছে। তদন্ত করে দোষীদের আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে নাম প্রকাশে না করায় স্থানীয় একজন বলেন, মজু মাতব্বরের বিরুদ্ধে রয়েছে নানা অভিযোগ। জমির ভূয়া কাগজ বানিয়ে অসহায় হতদরিদ্র দিনমজুর মানুষের জমি জোরপূর্বক দখলে নেয় মজু।

জমি দখলে বাঁধা দিলে মজু মাতব্বরের সন্ত্রাসী তান্ডবে শুরু হয়। সন্ত্রাসী তান্ডবে অসহায় হয়ে পড়েন এলাকার শ্রমজীবী মানুষেরা।মজু মাতব্বের টাকার কাছে অসহায় হয়ে পড়েন ভেলুমিয়ার শ্রমজীবী এই মানুষগুলো।

এখানেই শেষ নয় কিছু হলেই অসহায় মানুষগুোকে মামলায় জরিয়ে দেওয়াসহ হুমকি ধামকি দিয়ে থাকে মজু মাতব্বর।মামলা ও টাকার ভয়ে অসহায় হয়ে জীবন যাপন করতে হয় দিনমজুর মানুষগুলোর।মজু মাতব্বরের ক্ষমতার দাপটে অসহায় হয়ে বসবাস করছেন নিম্ন আয়ের দিনমজুর মানুষগুলো।মজু মাতাব্বর গংদের অত্যাচারে অতিস্ট এলাকাবাসি। প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন দিনমজুর অসহায় পরিবারটি।

SHARE