তজুমদ্দিনে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ।

মাহমুদুল হাসান-
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী “করোনা ভাইরাস (কবিড-১৯) এর প্রভাবে সরকার সকলকে লকডাউনের আওতায় এনেছেন। লকডাউনের কারণে বর্তমান সময়ে রিক্সাওয়ালা, দিনমজুর থেকে শুরু করে দু:স্থ মানুষগুলো যেন কোন কষ্ট না পায় সেই লক্ষে জননেত্রী শেখ হাসিনা সরকারের পক্ষ থেকে চাল- ডাল, আলু, তেল, সাবানের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
তারই ধারাবাহিকতায় ভোলার তজুমদ্দিনে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জনসমাগম ও জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে যাওয়া নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন।

যে কারণে কর্মহীন হয়ে পড়ে এ অঞ্চলের খেটে খাওয়া মানুষ করোনা ভাইরাস জনিত উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় বাড়ি বাড়ি গিয়ে এসব অসহায় মানুষের ঘরের সামনেই খাদ্য সামগ্রী নিয়ে হাজির হচ্ছেন উপজেলা প্রশাসন। গত রবিবার টেলিকনফারেন্সের মাধ্যমে কার্যক্রমের শুভ উদ্ভোধন করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ¦ নূরুন্নবী চৌধুরী শাওন এম পি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রাশেদ খান বলেন, এ অঞ্চলের হতদরিদ্র মানুষের জন্য সরকারিভাবে ৩০ মেঃ টন চাউল ও ১ লক্ষ ২০ হাজার টাকা বরাদ্দ পাওয়া গেছে। গত কয়েকদিন ধরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশ্রাফুল ইসলামের নেতৃত্বে উপজেলা প্রশাসন বাড়ি বাড়ি গিয়ে ঘরবন্ধি হয়ে পড়া হতদরিদ্র মানুষের হাতে এসব খাদ্যসামগ্রী পৌছে দেন। জন প্রতি ১০ কেজি চাল, ৫ কেজি আলু ও ২ কেজি করে ডাল দেওয়া হচ্ছে। ইতোমধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রায় ২শ হতদরিদ্র পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

SHARE