লালমোহনের ১০ হাজার অসহায় পরিবার পাসে এমপি শাওন

শাহিন আলম মাকসুদঃ

লকডাউনে বিপর্যস্ত লালমোহন বাসির বিপদে আবারো দৃষ্টান্ত স্থাপন করলেন  নুরনবী চৌধুরী শাওন (এমপি)।

ভাইরাসের সংক্রামন রোধে সারাবিশ্ব সহ পুরো বাংলাদেশ বর্তমানে লকডাউনে। আর এ দু:সময়ে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারনে কর্মহীন হয়ে পরা হতদরিদ্র ও দিনমজুর অসহায় মানুষদের পাশে দাড়ালেন  ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরনবী চৌধুরী শাওন (এমপি)। নিজের শারীরিক অসুস্থতা ও লক ডাউন অবস্থার মধ্যেও ছুটে  আসেন নির্বাচনী এলাকায় ।

আর ৩ এপ্রিল শুক্রবার সকাল ১১ টায় তার নিজ বাস ভবনের সামনে সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক মাঠে গরীব অসহায় ১০ হাজার পরিবারের মধ্যে ব্যাক্তিগত তহবিল থেকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি মশারি ডাল, ১ লিটার সয়াবিন তেল, ১কেজি লবন ও ২ টি লাইফবয় সাবান একটি করে মুখের মাক্স বিতরন কার্যক্রম উদ্ভোধন করেন।

লালমোহনের মানুষগুলো এই বিপদের দিনে তাদের প্রিয় নেতা এমপি শাওনকে পেয়ে আবেগাপ্লুত হয়ে পরে।

ইতিমধ্যে লালমোহন উপজেলার প্রতিটি ইউনিয়নে এ সকল খাদ্য সামগ্রী পৌছে দেয়া হচ্ছে। চলমান সংকট ছাড়াও রমজানে এই সাহায্য চলমান থাকবে বলেও জানিয়েছেন ভোলা ৩ আস‌নের সাংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

এসময় বক্তব্যে এমপি শাওন বলেন, বিশ্বব্যাপী নভেল করোনা ভাইরাস (কভিড ১৯) মহামারী আকার ধারণ করছে । তাই বাংলাদেশকে এর প্রভাব মুক্ত রাখতে সর্বত্র জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। এতে দিনমজুর রিকশা শ্রমিকসহ বিভিন্ন পেশার খেটে খাওয়া মানুষগুলো অসহায় পড়ে তাই হত দরিদ্রদের মাঝে উক্ত ত্রাণ সামগ্রী বিতরণ করি। সমাজের উচ্চবিত্ত ও মধ্যবিত্ত মানুষগুলো খেয়ে পড়ে কোন রকম জীবন যাপন করছে। কিন্তু ঘরবন্দি থাকা নিম্নবিত্ত মানুষদের মধ্যে খেটে খাওয়া, রিকশা চালক, দিনমজুর মানুষ গুলো আজ অসহায় জীবন যাপন করে।

তিনি আরো বলেন, রোজগার বন্ধ করে মানুষগুলো যখন নিজ ঘরে বন্দী। তখনই মাদার অব হিউম্যানিটি খ্যাত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অসহায় মানুষগুলোর জন্য ত্রাণ সামগ্রী বিতরণ এর জন্য আমাদের নির্দেশ দেন । তারই ধারাবাহিকতায় লালমোহন আজ দিন মজুর, রিকশা চালক, কর্মহীন ও প্রতিবন্ধীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করি।

SHARE