লালমোহনে ত্রাণ নিয়ে মুচিদের বাড়িতে ইউএনও রুমি

লালমোহন প্রতিনিধিঃ

ভোলার লালমোহনে হরিজন সম্প্রদায়ের অর্ধশতাধিক মুচিদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন ইউএনও হাবিবুল হাসান রুমি।

মঙ্গলবার দুপুরে উপজেলার বিভিন্ন স্থানে বসবাস করা করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন এসব মুচিদের মাঝে চাল, ডাল ও আলু বিতরণ করেন তিনি। লালমোহন ভূমি অফিসের সামনে মুচি মার্কেটে এসব সম্প্রদায়ের লোকেরা জুতা সেলাই করে জীবন যাপন করতেন। কিন্তু করোনা ভাইরাসে লকডাউনের কারণে তাদের সকল দোকানপাটও বন্ধ হয়ে যায়।

খাদ্য সামগ্রী বিতরণকালে উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি জানান, চলমান এই সংকটকালে সবচেয়ে বেশি কষ্টে আছে এসব শ্রমজীবি পরিবার। তাদের আয়ের উৎস বন্ধ হয়ে যাওয়ায় পরিবার পরিজন নিয়ে কষ্টে দিনাতিপাত করছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করোনা প্রতিরোধে কঠোর ব্যবস্থার পাশাপাশি অসহায় পরিবারের জন্য খাদ্য সামগ্রীর ব্যাবস্থা করেছেন। এজন্য তাদের কথা ভেবে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেছি। এর আগে রিক্সা শ্রমিক, অটো শ্রমিকদের মাঝেও অনুরুপ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এই সংকটময় সময়ে সমাজের বিত্তবানদের অসহায় মানুষের পাশে এসে দাঁড়াতে হবে বলে মনে করি। তাহলে অসহায় মানুষগুলোর দুঃখ লাঘব হবে। তাদের মুখে হাসি ফুটবে। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অপূর্ব দাস, উপজেলা প্রোগ্রাম অফিসার আব্দুল বাতেন প্রমূখ উপস্থিত ছিলেন।

SHARE