করোনা ঝুঁকি বাড়াচ্ছে বোরহানউদ্দিন পাওয়ার প্লান্ট, নজরদারীর দাবী

ফয়সাল আহ‌মেদ, বোরহানউ‌দ্দিন ভোলা:-

করোনা ভাইরাসে যখন সারাদেশ লকডাউন, আত‌ঙ্কিত সাধারন জনগন। এমন‌কি ভোলার জেলার প্রশাস‌নের কর্তাব্যাক্তিরা যখন নির্ঘুম রাত কাটাচ্ছে। অফিস আদালত ,ব্যবসা প্রতিষ্টান দি‌নের একটা নি‌র্দিষ্ট সময় প‌রে বন্ধ সেখানে বোরহানউদ্দিনে পাওয়ার প্লান্টটি অরক্ষিত থাকে কিভাবে। সে প্রশ্ন তু‌লে‌ছেন এলাকাবাসী ও  বোরহানউদ্দিনের সচেতন মহল।
তথ্য মতে বোরহানউদ্দিনের গ্যাস ভিত্তিক নতুন ২২০ মেঘওয়াট বিদ্যূৎ প্লান্ট নির্মান কাজ করছে ভারতীয় কোম্পানি। কিন্তুু বর্তমানে করোনা ভাইরাসে বোরহানউদ্দিনকে লকডাউন করে সকলকে হোম কোয়ারেন্টাইন থাকার নিদ্দের্শ দিয়েছেন উপজেলা প্রশাসন। কিন্তুু সে নিদ্দের্শ মানছে না ভারতীয় কোম্পানি। প্রায় ৫শত কর্মকর্তা কর্মচারী কাজ করছে এই প্রকল্পে। বর্তমান পরিস্হিতিতে কর্মকর্তা কর্মচারীরা সেখানে আসা যাওয়া করলেও তারা মানছেনা সামাজিক দূরত্ব। প্রকল্পের ভিতরে কর্মচারীদের রেখে বাহির থেকে আটকিয়ে রাখা হয় মূল ফটক।বাহিরে থেকে বুজাই যাবেনা ভিতরে কেউ আছে কিনা? অমান্য হচ্ছে  শারিরিক দুরত্ব।
এছাড়া ওই প্রকল্পের ভারতীয় নাগরিকরা কিছু দিন পূর্বে ভারত থেকে আসলেও তারা বিধি নিষেধ না মেনে অবাধে চলাফেরায় করোনা ঝুকি বেড়ে যাওয়ার সম্ভবনা প্রকট ব‌লে দাবী এলাকাবাসী ও স‌চেতন মহ‌লের। ফলে বোরহানউদ্দিন বাসীকে করোনা থেকে মুক্ত করতে সরকার ঘোষিত আগামী ৪এপ্রিল পযর্ন্ত প্রকল্প বন্ধ রেখে সকলকে হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য প্রশাসনের হস্তক্ষেপ ও সুদৃষ্টি কামনা করছে বোরহানউদ্দিন বাসী।

SHARE