ভোলায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ

মো:টিপু সুলতান:
ভোলা সদর উপজেলায় পূর্বইলিশায় ইউ,সি,সি মাধ্যমিক বিদ্যালয়ের ছাএ মোঃ আলামিন সন্ত্রাসীদের হামলায় গুরুত্বর আহত হওয়ায় দ্রুত বিচাঁরের দাবিতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ ও মানববন্ধন করেন

হামলার প্রতিবাদে আজ ১০ মার্চ মঈলবার সকাল১০ ঘটিকার সময় থেকে ইলিশা ইউ,সি,সি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এবং শিক্ষক শিক্ষিকা সহ এলাকাবাসী সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানব বন্ধন ও সড়ক অবরোধ করেন।

এসময় মানববন্ধনে বক্তারা দাবি জানান, সন্ত্রাসী বাহিনীদের বিচার হওয়া উচিৎ। না হয়, এই রকমই সন্ত্রাসীদের আক্রমণ এর ভয়ে স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা আসতে পারবেনা। কখন যে আবার কার উপরে আক্রমণ হয় এ নিয়ে অভিভাবক ও শিক্ষার্থীর মধ্যে চরম উৎকন্ঠা বিরাজ করছে।

গত সোমবার ২.৩.২০২০ ইং সকালে ইলিশা ইউ সি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ ঘটনা ঘটে। সন্ত্রাসীদের হাতে আহত ওই ছাত্রের নাম আল আমিন। সে ইলিশা ইউ সি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র বলে জানা গেছে।আহত ওই ছাত্রকে উদ্ধার করে প্রথমে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ থেকে ঢাকা মেডিকেল নেওয়ার প্রস্তুতি চলছে বলে জানান ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক।এদিকে সহপাঠীর উপর হামলার ঘটনায় ঘন্টাব্যাপী ভোলা-লক্ষ্মীপুর সড়ক অবরোধ করেন সহপাঠীরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।জানা যায়, ইলিশা ৭নং ওয়ার্ডের আলমগীর ফরাজির ছেলে বখাটে রাজিব ওই বিদ্যালয়ের এক ছাত্রীকে বেশকিছু দিন ধরে ডিস্টার্ব করে আসছিলো। সবশেষ সোমবার সকালে রাজিব তার বন্ধু ইমনসহ ৭/৮ জন তিনটি মোটরসাইকেল নিয়ে ওই স্কুলের সামনে মহড়া দিচ্ছে। তখন আল আমিন তাদের পরিচয় জানতে চায়। এক পর্যায়ে আল আমিন ও ওই সন্ত্রাসী মধ্যে কথা কাটাকাটি হয় এবং আল আমিনের উপর অতর্কিত হামলা চালিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়।এ বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল ইসলাম জানান, বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। তিনি আইনগত ব্যবস্থা গ্রহন করতে বলেছেন। আমি আইনগত পদক্ষেপের প্রস্তুতি নিচ্ছি।তবে ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রতন কুমার শীল জানান, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ঐ দিনই সন্ধায় ৮.৩০ মিনিটে হামলাকারি বখাটে রাজিবকে পরানগঞ্জ বাজার থেকে অভিযান চালিয়ে গ্রেফতার করেছে ওসি এনায়েত হোসেন।

SHARE