ভোলা মুজিব শতবর্ষ ,১ই মার্চ ২০২০, দিবস ও রেলি শপথ করি উন্নত দেশ গড়ি।

মাসুদ রানা প্রতিনিধি ভোলা জেলা দক্ষিণঃ-
বীমা দেশেই রাখার কথা বলেছেন ভোলা তজুমদ্দিন বাংলাদেশ আওমীলীগের তজুমদ্দিন উপজেলা সভাপতি চাঁদপুর ইউনিয়ন এর চেয়ারম্যান, ফকরুল ইসলাম জাহাঙ্গীর, তিনি বলেন, যদি আমাদের বীমা আমাদের দেশেই করা হয় তাহলে একদিকে আমাদের ফরেন কারেন্সি সেভ হবে। আরেক দিকে আমাদের বীমা কোম্পানিগুলো অনেক বেশি আলোচিত হবে বলে আমি বিশ্বাস করি।

আজ রোববার সকালে ১১ ঘটিকার সময় ভোলা তজুমদ্দিন উপজেলা সম্মেলন কেন্দ্রে প্রথম রেলি ও আলোচনা সভা জাতীয় বীমা দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা তজুমদ্দিন উপজেলার কর্মকর্তা মোঃ আসরাফুল ইসলাম ।

বীমা কোম্পানিগুলোর সক্ষমতা বৃদ্ধির আহবান জানিয়ে বলেন, প্রয়োজনের আপনার ডাবল ইন্স্যুরেন্স করেন। দু’টো কোম্পানি মিলে যদি ডাবল ইন্স্যুরেন্স করেও আমরা রিস্ক কাভার করতে না পারি তাহলে কোম্পানিটি যদি রিইন্স্যুরার হয় তাহলে আরো কাউকে রিইন্স্যুরেন্স স্কিমের আওতায় নিয়ে আসতে হবে। একের পর এক চেষ্টা অব্যাহত রাখেন।

তিনি বলেন, আগে শুনেছি আমাদের দেশে বীমার পেনিট্রেশন কম, যেটা দেখা গেছে ১ শতাংশ। আমাদের সতের কোটি মানুষের মধ্যে এখন মাত্র সাড়ে ৭ শতাংশ মানুষ বীমা শিল্পের সাথে সম্পৃক্ত। তারপরও আমি বলবো, আস্তে আস্তে এখন মানুষের মানসিকতায় পরিবর্তন আসছে। মানুষজন এই বিষয়টাকে কিছুটা মূল্যায়ন করার চেষ্টা করছে।

প্রধান অতিথি আরো বলেন, জীবন চলার পথে সব সময় কোন না কোনভাবে মানুষ ঝুঁকির মধ্যে থাকে। এই ঝুঁকিগুলোকে কমানোর জন্যই এই বীমা শিল্প। বীমা শিল্প কোন ঝুঁকি বন্ধ করতে পারে না। কিন্তু এগুলোকে কমাতে পারে, এগুলোকে কার্যকরভাবে ম্যানেজ করতে পারে।

তিনি বলেন, আমাদের অর্জনগুলো আগের তুলনায় অনেক ভালো। আগে দেখতাম, প্রায় সময়ই শুনতার যে, আমাদের বীমা খাতের প্রতি মানুষের আস্থা নেই। এখন অনেক অগ্রগতি হয়েছে। বাংলার মনুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রী অনেক কাজ করেছেন।

উল্লেখ্য, ২০১৯-২০ অর্থ বছরের বাজেটে বৃহৎ প্রকল্পের বীমা দেশীয় কোম্পানির মাধ্যমে সম্পন্নের প্রস্তাব করা হয়েছে। প্রয়োজনে একাধিক কোম্পানির সাথে যৌথ বীমা সম্পাদনের কথা বলা হয়েছে।

আরো উপস্থিত ছিলেন, তজুমদ্দিন উপজেলা কর্মকর্তা মোঃ আসরাফুল ইসলাম,
মোঃ ফকরুল ইসলাম জাহাঙ্গীর বাংলাদেশ আওমীলীগের তজুমদ্দিন উপজেলা সভাপতি চাঁদপুর ইউনিয়ন এর চেয়ারম্যান, সাচরা ইউনিয়ন এর চেয়ারম্যান রিয়াজ উদ্দিন হান্নান, তজুমদ্দিন থানার এসআই আলামিন, বাবুল হোসেন অতিরিক্ত পরিচালক প্রকল্প, পপুলার লাইফ ইনসুরেন্স কোম্পানির সদস্যবৃন্দুরা। ও সাংবাদিক বিন্দু

SHARE