৩৭ তম বিসিএস এর ১১ জনকে নিয়োগ দিতে হাইকোর্টের রুল

মনজু ইসলাম ও টিপু সুলতানঃ

৩৭ তম বিসিএস এর ১১ জনকে নিয়োগ দিতে রুল জারি করেছে হাইকোর্টের। ৩৭ তম বিসিএস এ সুপারিশকৃত ১১ জন প্রার্থী নিয়োগ না দেওয়ার সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ ও সুপারিশকৃত পদে নিয়োগের প্রার্থনা করে মহামান্য হাইকোর্টে একটি রীট পিটিশন দায়ের করেন রীটকারী প্রার্থীগন।

আজ ২৪ ফেব্রয়ারী (সমবার) উক্ত রীটের প্রাথমিক শুনানি শেষে মহামান্য হাইকোর্টের মাননীয় বিচারপতি এফ.আর.এম নাজমুল আহসান ও মাননীয় বিচারপতি কে.এম কামরুল কাদের এর সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ একটি রিট পিটিশনের প্রাথমিক শুনানী শেষে ৩৭ তম বিসিএস এ সুপারিশকৃত বাদপড়া ১১ জন প্রার্থীকে কেন নিয়োগ প্রদান করা হবেনা তা জানতে চেয়ে বিবাদীগণের প্রতি ৪ সপ্তাহের রুলনিশি জারী করেন।

রীটকারীদের পক্ষে রীট পিটিশনটি শুনানী করেন আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্লাহ্ মিয়া এবং তাকে সহযোগীতা করেন আইনজীবী মোঃ মনিরুল ইসলাম রাহুল অপর দিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিষ্টার এবিএম আবদুল্লাহ আল আল মাহমুদ বাশার ও এএজি সাইফুল আলম।

রীটকারীদের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া বলেন, ৩৭ তম বিসিএস এ পিএসসি সবমোর্ট ১৩১৪ জন প্রাথীকে সুপারিশ করে কিন্তুু জনপ্রশাসন মন্ত্রণালয় বিগত ২০/০৩/২০১৯, ১৭/০৪/২০১৯, ০৫/০৫/২০১৯, ৩০/০৫/২০১৯, ১৬/০৭/২০১৯ ও ২৯/০৭/২০১৯ ইং তারিখের এর প্রজ্ঞাপন এর মাধ্যমে ১২৪৮ জন প্রার্থীকে বিভিন্ন পদে নিয়োগ প্রদান করলেও রীট আবেদনকারী ১১ জনকে অদ্যবধি নিয়োগ প্রদান করা হয়নি। উক্ত প্রজ্ঞাপন চ্যালেঞ্জ ও একই সাথে সুপারিশকৃতদের বিভিন্ন পদে নিয়োগের প্রার্থনা করে রীট পিটিশন দায়ের করা হয়েছে।

রীটকারীগন হলেন, মোসাঃ আফরোনা খাতুন, খোকন চন্দ্র দাস, মাহবুব সোবহানী, অাতিয়া তামান্না, জান্নাতুল নাইম, খালেদা অাক্তার, এস, এম, ইয়াসির আরাফাত, সাদ সুলতানা, প্যারগনা লাবনী বিনতে আলম, মৌমিতা জামান খান, এস, এম জোবাইর হোসাইন সহ ১১জন প্রার্থী।

SHARE