ভোলায় শিবপুর হতদরিদ্রের মাঝে ভাতা কার্ড বিতরন

মো:আমজাদ/বিপ্লব রায়
অসহায় হতদরিদ্রের জন্য উপহার যোগ্যদের মাঝে ভাতা বুজিয়ে দিতে ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়ন পরিষদ মাঠে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতার কার্ড যাচাই-বাছাই কার্যক্রম উদ্বধন করেন উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন। ২২ ফেব্রুয়ারী শনিবার সকাল ১১ টায় স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্জ মো:জসিম উদ্দিনের সভাপতিত্বে ভাতার কার্ড যাচাই-বাছাই পূর্বে ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ ভাতার কার্ড প্রাপ্তি যোগ্যদের লাইনে দাঁড় করিয়ে তাদের কাছ থেকে বয়স নির্নয় করে কার্ডটি সংগ্রহ করে উপজেলা কর্মকর্তা দেলোয়ার হোসেন এর হাতে তুলে দেন। প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন বলেন, মানব সেবার মধ্য দিয়েই আল্লাহকে খুজে পাওয়া যায়।

তাই অসহায়দের সেবা করুন। কারন তাদের কেউ নেই । তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সামাজিক নিরাপত্তা কূমসূচির অধিনে ২০১৯-২০ অর্থ বছরের ৬৭ জন বয়স্ক, ৮১ জন প্রতিবন্ধি বিধবা ৬৬ জন সহ ২১৪ জনকে ভাতার কার্ড প্রধান করার লক্ষ্যে শিবপুর ইউনিয়ন পরিষদ মাঠে উন্মুক্তভাবে যোগ্যতরদের কাছ থেকে এ কার্ড সংগ্রহ করা হচ্ছে। শেখ হাসিনা সরকার জগনের ভাগ্যউন্নয়নে কাজ করে যাচ্ছে।

শিবপুর পরিষদ মাঠে দায়িত্বরতদের উদ্দেশ্য করে অতিথিরা বলেন বয়স্ক, বিধবা, প্রতিবন্ধি ভাতার কার্ড যাচাই বাছাইতে যেন কোন প্রকার অনিয় বা স্বজনপ্রীতি যেন না হয় সে দিকে খেয়াল রাখতে হবে। তারা আরো বলেন, যাদের বয়স হয়েছে, যারা কোন কাজ কর্ম করতে পারেন না, যাদের স্বামী নেই সেই সমস্ত ব্যক্তিদের যাচাই বাছাই করে যোগ্যদের মাঝে ভাতার কার্ড বুজিয়ে দিব আমরা। অসহায় দরিদ্রের মাঝে কার্ড বিতরণে কোন রকমের কোন দূর্নীতি সহ্য করা হবে না।

শিবপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্জ জসিম উদ্দিন বলেন, ভোলা সদর উপজেলায় এই অসহায় দরিদ্রদের ভাতার কার্ড বিতরণে কোথায় যেন কোন রকমের দূর্ণীতি না হয় এ জন্য উপজেলা চেয়ারম্যান শনিবার শিবপুর ইউনিয়নে এসে নিজে যোগ্য ব্যক্তিদের কাছ থেকে কার্ডগুলো সংগ্রহ করেন।

তিনি আরো বলেন, অসহায় দরিদ্রের ভাতার কার্ড নিয়ে যারা টাকা গ্রহন করবে তাদের বিচার আল্লাহ পাক করবে । কারণ এই কার্ডগুলো পাওয়ার হক একমাত্র যারা অসহায় তাদের। এই সমাজে কিছু দুস্ট লোকজন আছে যারা দুস্থ্য-অসহায় পরিবারগুলোর হাত থেকে টাকার বানিজ্য করে। তাদেরকে কার্ড পাইয়ে দেওয়ার কথা বলে টাকা নিয়ে তাদেরকে সর্বশান্ত করে দিচ্ছে। যারা গরিবের টাকা মেরে খাবে তাদের বিচার আল্লহ করবে ।

এসময় আরো উপস্তিত ছিলেন শিবপুর ইউনিয়ন পরিষদের সচিব মো:রিয়াজ, স্থানীয় ওয়ার্ডের মেম্বারগণ ।

SHARE