৩৯ বিসিএস এর ৩৮ জনকে নিয়োগ দিতে হাইকোর্টের রুল

মনজু ইসলামঃ

৩৯ তম বিসিএস (বিশেষ) ৩৮ জনকে নিয়োগ দিতে হাইকোর্টের রুলল জারি করেছেন হাইকোর্ট।৩৮ জনের রীটের কারনে এ নিয়োগের জন্য রুল জারি করেন।

৩৯ তম বিসিএস (বিশেষ) সুপারিশকৃত ৩৮ জন প্রার্থী নিয়োগ না দেওয়ার সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ ও সুপারিশকৃত পদে নিয়োগের প্রার্থনা করে মহামান্য হাইকোর্টে দুটি রীট পিটিশন দায়ের করেন রীটকারী প্রার্থীগন।

আজ ১৯ ফেব্রয়ারী (সমবার) উক্ত রীটের প্রাথমিক শুনানি শেষে মহামান্য হাইকোর্টের মাননীয় বিচারপতি এফ.আর.এম নাজমুল আহসান ও মাননীয় বিচারপতি কে.এম কামরুল কাদের এর সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ দুটি রীট পিটিশনের প্রাথমিক শুনানী শেষে ৩৯ তম বিসিএস (বিশেষ) এ সুপারিশকৃত বাদপড়া ৩৮ জন প্রার্থীকে কেন নিয়োগ প্রদান করা হবেনা তা জানতে চেয়ে বিবাদীগণের প্রতি ৪ সপ্তাহের রুলনিশি জারী করেন।

রীটকারীদের পক্ষে রীট পিটিশনটি শুনানী করেন আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্লাহ্ মিয়া ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিষ্টার এবিএম আবদুল্লাহ আল আল মাহমুদ বাশার ও এএজি সাইফুল আলম।

রীটকারীদের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া বলেন, ৩৯ তম বিসিএস (বিশেষ) এ পিএসসি সবমোর্ট ৪৭৯২ জন প্রাথীকে সুপারিশ করে কিন্তুু জনপ্রশাসন মন্ত্রণালয় বিগত ১৮/১১/২০১৯, ০৮/১২/২০১৯ ও ২০/০১/২০২০ ইং তারিখের এর প্রজ্ঞাপন এর মাধ্যমে ৪৬২৯ জন প্রার্থীকে সহকারি সার্জন ও সহকারি ডেন্টাল সার্জন পদে নিয়োগ প্রদান করলেও রীট আবেদনকারী ৩৮ জনকে অদ্যবধি নিয়োগ প্রদান করা হয়নি। উক্ত প্রজ্ঞাপন চ্যালেঞ্জ ও একই সাথে সুপারিশকৃতদের সহকারি সার্জন ও সহকারি ডেন্টাল সার্জন পদে নিয়োগের প্রার্থনা করে রীট পিটিশন দুটি দায়ের করা হয়েছে

রীটকারীগন হলেন, মোঃ আবদুল্লাহ আল মামুন, রাকিবুল আলম, আসিক ইকবাল, ফারজানা নাজনিন মৌ, আনিকা তাবাসুম ইসপিতা, কাউসার আহমে, সাদিয়া আফরিন, মোঃ নাহিদ আজম পরাগ, শায়লা আকতার, মোহাম্মদ আলী আফতার, মোঃ ইব্রাহিম হোসেন, হোসনেয়ারা সোনিয়া সহ ৩৯ তম বিসিএস (বিশেষ) এর সর্ব মোট ৩৮ জন প্রার্থী।

SHARE