ভোলায় পদন্নোতি হওয়া কৃতি শিক্ষক সম্মাননা স্মারক প্রদান

শিক্ষা প্রতিনিধি #
আজ শুক্রবার ভোলা শহরের অতি পরিচিত বাংলা স্কুলে সহকারী প্রধান শিক্ষক থেকে পদন্নোতি হয়ে প্রধান শিক্ষক হওয়া কৃতি শিক্ষকদের সম্মাননা স্মারক প্রদান করেন, ভোলা সহকারী প্রধান শিক্ষক কল্যান সমিতি।। পদোন্নতি হওয়া দুইজন জনপ্রিয় শিক্ষক আবদুর রহমান বাবলু এবং মোঃ আবদুর রব সম্মাননা স্মারক গ্রহন করেন।

এ সময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,মোতাহার স্যার সাবেক প্রধান শিক্ষক ইলিশা ইউসি মাধ্যমিক বিদ্যালয়। সমিতির সভাপতি মিরাজ খান (সহকারী প্রধান শিক্ষক) এবং সাধারন সম্পাদক রিয়াজ উদ্দিন (সহকারী প্রধান শিক্ষক) সহ সংগঠনের অন্য সকল সদস্যবৃন্দ আন্তরিক হয়ে উপস্থিত ছিলেন।

আবদুর রহমান বাবলু (এম এ,এম.এড ১ম শ্রণী ইংরেজী) ১৯৯৮ সালে প্রথম ইংরেজি শিক্ষক হিসাবে ইলিয়াস মিয়া ধনিয়া মাঃ বিদ্যলয়ে যোগদান করেন, পরে ২০০৪ তার যৌগ্যতা, দক্ষতা বিবেচনা, আর্দশ শিক্ষকতা দেখে প্রতিষ্ঠান কতৃপক্ষ তাহাকে সহকারি প্রধান শিক্ষক পদন্নোতি প্রদান করেন। অবশেষে গত ২০১৮ সালে ১৩ ডিসেম্বর ভোলা শহরে অতিপরিচিত ভোলা পৌরবালিকা মাঃ বিদ্যালয়ে শূন্যপদে প্রধান শিক্ষক হিসাবে চুড়ান্ত নিয়োগ লাভ করেন।

তিনি নিয়োগের পর থেকে পৌর বালিকা মাঃ বিদ্যালয়টি উন্নয়নের ধাপ পরিবর্তনের ছোয়া বেশ চোখে পড়ার মত, বিশেষ করে দাতাদের কাছ থেকে গবীব শিক্ষার্থীদের জন্য দরিদ্র তহবিল গঠন,কল্যানমূলক কার্যক্রম,স্কাউটিং, মেয়েদের নৈতিক শিক্ষায় গুরুত্ব প্রদানে তিনি নিজে বিশেষ ক্লাশ করেছেন বলে জানাযায়।। এ ছাড়াও কোচিং বানিজ্য রোধে তিনি ব্যাপক ভূমিকা রাখছেন বলে জানিয়েছেন বেশ কয়েকজন অভিভাবকগন।

এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা জানান,বেসরকারি মাঃ শিক্ষকদের মধ্যে অনেক গুনি ও দক্ষ শিক্ষক রয়েছে তার মধ্যে ভোলা সদরে বেশ কয়েকজনের মধ্যে প্রধান শিক্ষক বাবুল এবং নব নিয়োগ প্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুর রব অন্যতম।।

প্রধান শিক্ষক আবদুর রহমান বাবলু স্যার মুঠো ফোনে জানান,আমি বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে নয় সেবক হয়ে যেন কাজ করতে পরি এবং আর্দশ নারী শিক্ষায় সঠিক ভূমিকা রাখতে পারি সে জন্য সকলের দোয়া কামনা করছি।।

২য় পর্বে আসছে বিস্তারিত….. কৃতি প্রধান শিক্ষক আবদুর রব স্যার কে নিয়ে।

SHARE