চরফ্যাশনে ভয়াবহ অগ্নিকান্ডে ২২ দোকান পুড়ে ছাই

টিপু সুলতান#
ভোলার চরফ্যাশনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২২ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
শুক্রবার (১৮ জানুয়ারি) রাত দেড়টার দিকে চরফ্যাশন বাজারের শরীফ পাড়া ব্রিজ সংলগ্ন থানা রোডে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
স্থানীয়রা জানায়, রাত দেড়টার দিকে প্রথমে একটি কাপড়ের দোকানে আগুন লাগে। মুহুর্তের মধ্যে আগুন চরদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে চরফ্যাশন ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। এরপর লালমোহন, বোরহানউদ্দিনসহ চারটি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে প্রায় ২০-২২টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।
চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সামসুল আরেফিন ভোলা নিউজকে বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। এতে মুদি, হার্ডওয়্যার ও গ্যাস সিলিন্ডারের দোকানসহ ২০-২২টি দোকান পুড়ে গেছে। বাজার ব্যবসায়ী সমিতির নেতারা প্রাথমিকভাবে দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে আমাদের জানিয়েছে।
চরফ্যাশন ফায়ার সার্ভিসের ফায়ারম্যান তৈহিদ ভোলা নিউজকে জানান, আগুনে ১৬টি দোকান পুড়ে যাওয়ার তালিকা তৈরি করা হয়েছে। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে। তবে আগুনে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সে তালিকার কাজ চলছে।

টিপু সুলতান সহকারী চিপরিপোর্টার
১৮.১.২০২০

SHARE