ভোলার মনপুরায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন মাষ্টার ইউনুস

শিক্ষা প্রতিনিধি #
এ বছর ভোলা জেলার মনপুরা উপজেলায় প্রাথমিক পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন মাষ্টার মুহাঃ ইউনুস। তিনি ৩৯ নং গোমাতলী সাঃ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। বিদ্যালয়টিতে এ বছর শতভাগ পাশসহ ১৮ টি জিপিএ-৫ পেয়েছেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জানান, প্রধান শিক্ষক ইউনুস একজন শিক্ষা ফেরিওয়াল হয়ে বিদ্যালয়টিকে নিজের মত করে সু- সজ্জিত করে রেখেছেন। আরো জানান, তিনি বিদ্যালয়ের প্রতি যথাযথ দ্বায়িত্বশীল হয়ে নিরআলস কাজ করেন বলে মনপুরায় ফলাফলেও তারা প্রতিষ্ঠান সেরা তালিকায়।

এদিকে একজন অভিভাবক জানান,মাষ্টার ইউনুস সত্যেই সৎ ও নীতিবান আদর্শ শিক্ষক
আরো জানান , ক্লাশ পরেও তিনি ব্যক্তিগত উদ্দ্যোগে গরিব মেধাবী শিক্ষার্থীদের নিজ বাসায় সম্পূর্নবিনা মূল্য পাঠদান করেন প্রায় পনেরো বছর যাবত।

এ বছরের সেরা ও সফল প্রধান শিক্ষক মাষ্টার ইউনুস কাছে তার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, আমি একজন সাধারন শিক্ষক,আমার উপর ন্যস্ত দ্বায়িত্ব প্রতি আমি
গভীর শ্রদ্ধাশীল,শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হওয়ার চেয়ে বড় হলো আমি একজন আদর্শ মানুষ হতে হবে এই কামনাই আমি আল্লাহতালার কাছে করি।।

উল্ল্যখ দ্বীপ মনপুরা উপজেলার অতি পরিচিত গোমাতলী সঃ প্রাথমিক বিদ্যালয়টি শিক্ষক ইউনুসের হাতেগড়া একটি অন্য যুগোপযোগী শিক্ষা প্রতিষ্ঠান। তার পিতা আবুল হাসের দানকরা জমিতে গড়ে উঠেছে এ বিদ্যালয়ে অবকাঠামো।

SHARE