ভোলার বিতর্কিত ব্যাবসায়ী কে এই দখলবাজ শওকাত..?

মনজু ইসলাম/ টিপু সুলতানঃ

ভোলার বিতর্কিত ব্যাবসায়ী কে এই দখলবাজ শওকাত? ২০০১ এ বিএনপি জোটের ক্ষমতার আমলে চরনেওয়া বাদের ত্রাস, বিতর্কিত ব্যাবসায়ী গেল পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের হয়ে ৪নং ওয়ার্ড কাউন্সিলর পদে জয়লাভ করেই ভোলর এক সময়ের ত্রাসের রাজত্ব চরনেওয়াবাদের ডনে পরিনত হন। বঙ্গবন্ধুর ছবি ও আওয়ামীলীগ অফিস ভাংচুরসহ জমি দখল থেকে শুরু করে এমন কোন কাজ নেই যে তিনি করেননি। তার বিরুদ্ধ রয়েছে এলাকার মানুষের অন্তঃহীন অভিযোগ। এবার তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে হামলা, ভাঙ্গচুর ও মারধর করে ভোলার সংখ্যালঘু পরিবারের ১০ কোটি টাকার জমি দখলে নেয়ার। এ সকল অভিযোগ এনে কাউন্সিলর শওকাত এর বিরুদ্ধে ভোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ও করেছেন ভুক্তভুগি অসহায় হিন্দু পরিবারটি।

গেল ৩ জানুয়ারী শুক্রবার সকাল ১১ টার সময় ভোলা প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন রনজীত ও তার স্ত্রী শিল্পী রাণী, বৃদ্ধা মা রাণী বালা ও ছেলে অন্তর তালুকদার। তাদের লিখিত অভিযোগে বলেন, ভোলা পৌরসভার ৪ নং ওয়ার্ডের মধ্যে চরনোয়াবাদ এলাকায় ১ একর ৯৬ শতাংশ জমির উপর প্রায় ১ শত বছর পর্যন্ত তারা বসবাস করে আসছেন। রনজীত দরিদ্র কাঠ মিস্ত্রি হওয়ার সুযোগ নিয়ে কাউন্সিলর শওকাত ও এলাকার সোহেল তালুকদার গংরা দীর্ঘদিন ধরে প্রায় ১০ কোটি টাকার সম্পদ দখলে নিতে বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে ওই পরিবারটিকে । এনিয়ে রনজীত গত ৩০ ডিসেম্বর ২০১৯ ইং তারিখে ভোলা অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করলে গত ০১-০১-২০২০ ইং তারিখে আদালতের নির্দেশে পুলিশ ঘটনাস্থলে গিয়ে জোর পূর্বক দখল স্থগিত রাখার নোটিশ জারি করে। যার মামলা নং- ০৩/২০১৯। রনজীতের মামলা করার কারনে গত ০২-০১ জানুয়ারী ২০ ইং তারিখ বৃহস্পতিবার কাউন্সিলর শওকাত ও তার সন্ত্রাসী বাহিনী সহ ওই পরিবারের উপর হামলা চালিয়ে বসত ঘর গুড়িয়ে দেয় এবং রনজীতকে বেধরক মারধর করে মারাত্বক জখম করে। এসময়ে তার চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করে। এই ঘটনায় কাউন্সিলর ও সোহেল তালুকদার সহ ২/৩ জনকে অজ্ঞাত আসামী করে ০২ জানুয়ারী ভোলা সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করে।
১০ কোটি টাকার এই সম্পত্তি রক্ষার জন্য দরিদ্র পরিবারটি বিভিন্ন মহলে বিচার চেয়েও ব্যার্থ হয় বলে সংবাদ সম্মেলনে জানায়। তারা সংখ্যালঘু সম্প্রদায় বলে কাউন্সিলর শওকাত ওই পরিবারটির উপর নানান ভাবে অত্যাচার ও নিপীড়ন চালিয়ে যাচ্ছে। পরিবারটি কাউন্সিলর’র নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে প্রশাসন সহ ভোলার উর্ধ্বতন মহলের সহায়তা কামনা করেছেন।
এদিকে শওকাত আজ ৬ জানুয়ারি ৪ নং ওয়ার্ডের আওয়ামীলীগ অফিস ভাংচুর করেছে বলে অভিযোগ করেছেন পৌর আওয়ামীলীগের প্রচার সম্পাদক কাউন্সিলর পার্থী রুহুল আমীন। আজ সকালে অফিস ভাংচুরের সময় বঙ্গবন্ধু সহ জাতীয় নেতাদের ছবি ভাংচুরের অভিযোগও করেছেন শওকাতের বিরুদ্ধে।শওকাতের দখল বানিজ্য গোপন ব্যাবসাসহ সকল খবর নিয়ে বিস্তারিত আসছে। সাথে থাকুন ভোলা নিউজের….

SHARE