‘বিনোদনের অভাবে যুবকরা বিপথগামী ‘কম্পানী অধিনায়ক রইস উদ্দিন

মঞ্জু ইসলাম
পটুয়াখালী র‌্যাব-৮ কোম্পানী অধিনায়ক এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন বলেছেন, বর্তমানে বিনোদন মূলক কর্মকান্ডের অভাবে যুবকরা অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পরেছে।

মাদক গ্রহণ, সাইবার ক্রাইমের মতো অপরাধমুলক কাজ করছে কিছু বিপথগামী যুবক।এদেরকে যদি বিভিন্ন উন্নয়ন মূলক এবং বিনোদনমূলক কাজে সংযুক্ত রাখা যায় তাহলে মাদক এবং সাইবার অপরাধের মতো কাজ থেকে তাদেরকে দূরে রাখা সম্ভব।

৭ ডিসেম্বর শনিবার পটুয়াখালী সরকারি কলেজ স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর সভাপতি কে.এম.জাহিদ হোসেন এবং কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যরা পটুয়াখালী র‌্যাব-৮ কোম্পানী অধিনায়ক এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিনের সাথে সৌজন্য সাক্ষাৎকালে উক্ত কথা বলেন।

মোঃ রইছ উদ্দিন আরও উল্লেখ করেন, পটুয়াখালীতে প্রতিদিন বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড সংঘটিত হচ্ছে। এ ক্ষেত্রে তিনি এবং তার টিম সদা সচেষ্ট রয়েছেন। গত তিন মাসে প্রায় ৫০-৬০ টির মতো অভিযান পরিচালনা করেছেন পটুয়াখালী র‌্যাব-৮। বেশিরভাগ অপরাধীদের তালিকায় রয়েছে সাইবার ক্রাইম সহ মাদক গ্রহনের আসামী। এসকল অপরাধী কিশোর এবং যুবক বয়সেই অপরাধ কর্মকান্ডে জড়িয়ে পরেছে।

তিনি বলেন পুলিশই জনতা, জনতাই পুলিশ। উন্নয়ন এবং বিনোদনমূলক কর্মকান্ড পরিচালনায় যুবকদের সার্বক্ষনিক সহোযোগীতায় পুলিশ ও র‌্যাব সদস্যরা সচেষ্ট আছেন। যুবকদের বিভিন্ন বিনোদন মূলক কর্মকান্ডে ব্যস্ত রাখলে সাইবার অপরাধ এবং মাদকের প্রতি আসক্তি কমিয়ে আনা সম্ভব বলে উল্লেখ করেন তিনি।

সৌজন্য সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন, পটুয়াখালী সনাকের সহযোগী সংগঠন ইয়েস গ্রুপের দলনেতা এবং কমিউনিটি পুলিশিং এর সদস্য এ.কে.এম সোলায়মান, পটুয়াখালী সরকারী কলেজের ছাত্র হামিম ইসলাম, যুবায়ের শরীফ সহ কমিউনিটি পুলিশিং এর সদস্য নাজমুস সাকিব এবং কাজী আল আমিন।

SHARE