অন্ধকার লালমোহনে হঠাৎ আলোর ঝলকানি

মনজু ইসলামঃ
ভোলা ৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন ও তার স্ত্রীর ব্যাংক একাউন্ট জব্দের পর দুদকের তদন্তের ভিত্তিতে তাদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করার খবরে পুরো লালমোহনে অন্ধকার নেমে আসে। হঠাৎ করে চেনা নেতা কর্মীদের অচেনা মনে হতে থাকে। এতো দিনের সুবিদা নেয়া নেতা কর্মীরাই কর্মসুচী থেকে মুখ ফিরিয়ে নেয়ার চেষ্টা করেন। ঢাকায় যুবলীগকে ইস্পাতসম শক্তি শালী করা শাওনকেই সদ্য সমাপ্ত কেন্দ্রীয় কাউন্সিলে নিসিদ্ধ করেন দলীয় প্রধান। তাই ঢাকার রাজনিতিতে সরব থাকা শাওন হঠাৎ করে ভোলার স্থানীয় রাজ নিতিতে মনোনিবেশ করেন। লালমোহন উপজেলার হয়ে যাওয়া তৃবার্ষিক সম্মেলনে নিজেই সভাপতি পদে অধিষ্ঠিত হন। এই আনন্দে ক্যাসিনো অভিজানের পর থেকে অন্ধকারে থাকা লালমোহনে অনেক দিন পর গত কাল রাতে আলোর ঝলকানি দেখাযায়। সজিব ওয়াজেদ ডিজিটাল পার্কে সম্মেলন পরবর্তী এই ওপেন কনসার্টে আলোর ঝলকানিতে নেচেছেন গেয়েছেন দেশের নামী দামী শিল্পিরা। এতে নেতা কর্মীরা হারানো মনোবল ফিরে পাওয়ার অনুপ্রেরণা খোজার চেষ্টা করেছেন।
ক্যাসিনোকাণ্ডে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের বিরুদ্ধে চলমান অনুসন্ধানের অংশ হিসেবে শাওনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। যা এখোনো বলবত রয়েছে।
এ সংক্রান্ত চিঠি পুলিশের বিশেষ শাখার (এসবি) বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন) বরাবর পাঠিয়েছেন দুদক। দুদকের এ সংক্রান্ত অনুসন্ধান দলের প্রধান ও সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এ চিঠি পাঠিয়েছেন।
এদিকে লালমোহনের আওয়ামীলীগের নেতা কর্মীদের দাবী তাদের নেতা শাওনের উপর থেকে কাল্পনিক অভিযোগের ভিত্তিতে করা এসব নিষেধাজ্ঞা তুলে নিয়ে লালমোহন তজুমুদ্দিনের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখার সুযোগ করে দেবেন সরকার। দলীয় নেতৃর প্রতি এটাই চাওয়া ছিলো কনসার্টে আসা হাজারো নেতাকর্মীদের।

SHARE