পলাশেই আস্থা ভোলার পৌর আওয়ামীলীগের

মনজু ইসলাম/ টিপু সুলতানঃ
ফের ভোলা পৌর আওয়ামীলীগের দায়িত্ব বর্তালো ভোলার তরুণ প্রজন্মের একজন দক্ষ সংগঠক শাহ আলী নেওয়াজ পলাশ এর উপর। ভোলা শহরের রাজনীতির একসময়ের চালিকা শক্তি ছিলো বিএনপি জোটের হাতে। পৌরসভার রাজনীতি বলতে বিএনপি জোটের রাজনীতি বুঝাতো। ভোলার গ্রামে গঞ্জে আওয়ামীলীগের শক্ত ভীত থাকলেও শহরের রাজনীতি সবসময় ২০ দলীয় জোটের দখলেই থেকে যায়। জোটের এই শক্তিশালী অবস্থানকে শক্তির ব্যবহার না করে রাজনৈতিক ভাবে মোকাবেলা করে পৌর এলাকায় আওয়ামী রাজনীতির ভিত রচনার শিকড় গেরেছেন যে কয়জন মানুষ তার মধ্যে শাহ আলী নেওয়াজ পলাশ অন্যতম একজন সফল সংঘঠক। তাই এবারও তার উপর আস্থা রেখেছেন দলীয় নেতা কর্মী থেকে শুরু করে ভোলার আওয়ামীলীগ নেতারা। ২৭ নভেম্বরের সম্মেলনে তাকে ই সাধারন সম্পাদক করে ঘোষিত হলো পৌর আওয়ামী লীগের নতুন কমিটি।
দিনভর নানা আয়োজনের মধ্য দিয়ে ভোলায় পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১১টায় জেলা সরকারি স্কুল মাঠে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন ভোলা জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা।
পৌর আওয়ামীলীগের সভাপতি নজিবুল্লাহ নাজু এর সভাপত্বিতে এ সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবদুল মমিন টুলু বক্তব্য রাখেন। ত্রি-বার্ষিক সম্মেলনে ভোলা পৌর সভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও ডেলিগেটরা অংশ গ্রহন করে।
সম্মেলনে আরো বক্তব্য রাখেন-জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলু কাদের মজনু মোল্লা, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হামিদুল হক বাহালুল মোল্লা, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।
সম্মেলন ডেলিগেটদের সমর্থনে পৌর আওয়ামীলীগের সফল সাবেক এ কমিটি বহাল রাখার সিদ্ধান্ত ঘোষণা করা হয়।
নজিবুল্লাহ নাজু সভাপতি ও পৌর আওয়ামীলীগের শাহ আলী নেওয়াজ পলাশ কে সাধারন সম্পাদক করে পরবর্তী ৩ বছরের জন্য এ কমিটি অনুমোদন দিয়ে ঘোষনা করা হয়।
এদিকে শাহ আলী নেওয়াজ পলাশ কে সাধারন সম্পাদক হিসেবে পেয়ে পৌর আওয়ামীলীগের কর্মীরা সন্তোষ প্রকাশ করেন।

SHARE