এবার ভোলার মানুষ ঢাকা যাবে ২ ঘন্টায়

মনজু ইসলামঃ এসএস ট্রেডিং এর ওয়াটার বাস ২ ঘন্টায় ভোলার ইলিশা থেকে ঢাকা যাবে। ঘন্টায় ৬০ কিলোমিটার বেগে চলা এই ওয়াটার বাস ভোলা-ঢাকার ১২০ কিলোমিটার যেতে সময় নিবে ২ ঘন্টা।
আজ ২৩ নভেম্বর চট্টগ্রামের সদরঘাট থেকে তিনটা ২৮ মিনিটে যাত্রা করেছিল শীতাতপনিয়ন্ত্রিত ওয়াটারবাসটি। যাত্রা শুরুর এক মিনিটে নৌযানটির গতি ওঠে ঘণ্টায় ৩৯ কিলোমিটার।এরপরেই তা ৫০ কিলোমিটার ছাড়িয়ে যায়। এত গতিতেও কোনো ঝাঁকুনি ছিল না। ঠিক ১৮ মিনিট পর নৌযানটি ভিড়ে বিমানবন্দরে ঢোকার সড়কপথের পাশে পতেঙ্গা ওয়াটারবাস টার্মিনালে। নদীপথে এই দূরত্ব আট নটিক্যাল মাইল বা ১৫ কিলোমিটার।

আজ শনিবার বিকেলে ওয়াটারবাসে চড়ে পরীক্ষামূলক যাত্রায় এমন চিত্র দেখা গেল। কর্ণফুলী নদীতে প্রথমবার চালু হতে যাওয়া ওয়াটারবাস সম্পর্কে জানাতে সাংবাদিকদের নিয়ে এমন আয়োজন করেছিল পরিচালনাকারী সংস্থা এসএস ট্রেডিং। এ মাসে চট্টগ্রামে কর্ণফুলী নদীতে চালু হচ্ছে ওয়াটারবাসে যাত্রী পরিবহন সেবা। পর্যায় ক্রমে এ সেবা ভোলা-ঢাকা ও বরিশাল-ঢাকা রুটেও চালু করার পরিকল্পনা নিয়েছেন এসএস ট্রেডিং। ভোলা-ঢাকা রুটে আগামী ২৫ নভেম্বর থেকে গ্রীন লাইন ওয়াটার বাস সার্ভিস চালু হলেও অল্প যাত্রী ধারণ ক্ষমতার দ্রুত গতির এই শীতাতাপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক ওয়াটার বাস সার্ভিস চালু হলে ভোলার সাথে ঢাকার দুরত্ব কমে নেমে আসবে মাত্র ২ ঘন্টায়। এসএস ট্রেডিং এর এই ওয়াটার বাস ভোলা থেকে চালুর অঅপেক্ষায় পুরো ভোলাবাসি।

SHARE