বাবা হলেন ভোলার মানুষের প্রিয় শিল্পী তালুকদার বাঁধন

মনজু ইসলামঃ
ভোলার মানুষের প্রিয় বাঁধন আজ বাবা হয়েছেন। আজ ১৬ নভেম্বর সন্ধায় ঢাকার কল্যানপুরের ইবনেসিনা ক্লিনিকে তালুকদার বাঁধনের শিশু সন্তান ভুমিষ্ঠ হন। মা ও ছেলে উভয়েই সুস্থ রয়েছেন বলে ভোলা নিউজকে জানিয়েছেন বাঁধনের পরিবার। ভোলার মানুষের প্রত্যাশা বাঁধনের নবাগত ছেলে সন্তানও বড় হয়ে একদিন বাবারমত ভোলার মানুষের হ্রদয়ের স্পন্দনে পরিনত হবে।

বাবা তালুকদার বাঁধন দ্বীপ জেলায় জন্ম নিয়েও অল্প দিনেই লাভ করেছেন ব্যাপক জনপ্রিয়তা। অর্জন করতে সক্ষম হয়েছেন মানুষের ভালবাসা। গান যে শুধু শোনারই নয়, উপলব্ধির ও বোঝার উপকরন-এটা বুঝাতে সমর্থ হয়েছেন জেলার জনপ্রিয় কণ্ঠশিল্পী তালহা তালুকদার বাঁধন। গানের তালে তালে উপমাগুলো হয়ে উঠতো সবার কাছে প্রিয়। তিনি ভোলা জেলার সামাজিক ও রাজনৈতিক অঙ্গনেও বিশাল ভুমিকা রেখে যাচ্ছেন।
ভোলার মানুষের গর্ব করার মত। ছোটবেলা থেকেই গানের সাথে মিশে আছে বাঁধনের হৃদয়। শুধু ভোলা জেলায় নয়, দেশের বিভিন্ন জেলায়ও সমানতালে জনপ্রিয়তা অর্জন করেছেন এ গুনী মানুষটি।দেশের জনপ্রিয় শিল্পীদের হৃদয় জুড়ানো গান, নিজের কণ্ঠে গাইতে সক্ষম। মানুষের কাছে এমনটাই মনে হচ্ছে সেই জনপ্রিয় শিল্পীদের চাইতে ভালো গান পরিবেশন করছেন তাদের বাঁধন। তবে তার সবচেয়ে বড় পরিচয় তিনি একজন জনপ্রিয় উপস্থাপক । শুধু গান,কণ্ঠ আর উপস্থাপক দিয়েই শেষ নয়, নাটক, অভিনয় করেও কেড়েঁছে মানুষের হৃদয়। ভোলার সাংস্কৃতিক অঙ্গনে তালহা তালুকদার বাঁধনের বিকল্প নেই। যেমন রয়েছে তার কণ্ঠ,অভিনয়, হাস্যজ্বল কথাবার্তা, তেমন রয়েছে সবার কাছে প্রিয় একটি মায়াময়ী আবেদন। ভোলার এ জনপ্রিয় শিল্পী মাত্র অল্প দিনেই ভোলার মানুষের কাছে স্বীকৃতি পায় তার প্রিয় গানের। বাংলা এবং হিন্দি ভাষায় সংগীত পরিবেশন করেও ভোলার মানুষের কাছে নিজের আসন পোক্ত করেন। তার সংগীত অবদানে রয়েছে সম্মাননা স্মারকসহ অসংখ্য পুরুস্কার। চ্যানেল (এটিএনবাংলা) এর বরিশাল বিভাগের আঞ্চলিক পর্যায়ের অনুষ্ঠানে অংশগ্রহনের মধ্য দিয়ে বিশাল ভুমিকা অর্জন করেছেন। সাধারণ মানুষ এমনটাই মনে করেন, ভোলার বনেদি পরিবারে জন্ম নেয়া তালহা তালুকদার বাধঁন ভোলার একমাত্র সাংস্কৃতিক অঙ্গনের নির্ভরশীল।
বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে বাধঁনের ভুমিকা অতুলনীয়। আজ বাবা হবার দিনে ভোলার সকলের প্রিয় বাঁধন দোয়া চেয়েছেন তার নবাগত সন্তান ও পরিবারের জন্য।

SHARE