জামায়াতের নতুন আমির ডা. শফিকুর রহমান

মনজু ইসলামঃ
বাংলাদেশ জামায়াতে ইসলামীর নতুন আমির নির্বাচিত হয়েছেন ডা. শফিকুর রহমান। তিনি দলটির সেক্রেটারি জেনারেল ছিলেন। সংগঠনটির সদস্য(রুকন)দের প্রত্যক্ষ ভোটে তিনি আমির নির্বাচিত হয়েছেন।
আজ মঙ্গলবার জামায়াতে ইসলামীর পাঠানো সংবাদবিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৭ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত ওই নির্বাচন অনুষ্ঠিত হয়। দলটির কেন্দ্রীয় নির্বাচন কমিশন আজ মঙ্গলবার নির্বাচনের ফল ঘোষণা করেছে।
সংবাদবিজ্ঞপ্তিতে বলা হয়, ডা. শফিকুর রহমান ১৯৫৮ সালের ৩১ অক্টোবর মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নে জন্মগ্রহণ করেন। বর্তমানে তিনি থাকেন সিলেট মহানগরীর শাহপরান থানার সবুজবাগ এলাকায়।
১৯৮৩ সালে সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন শফিকুর রহমান। ছাত্রজীবনে তিনি ইসলামী ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন। তিনি ১৯৮৫ সালে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য হন। ১৯৮৬ সাল থেকে ১৯৮৮ সাল পর্যন্ত সিলেট জেলা শাখা জামায়াতের সেক্রেটারি ও ১৯৮৯ থেকে ১৯৯১ সাল পর্যন্ত সিলেট জেলা জামায়াতের নায়েবে আমির এবং ১৯৯১ থেকে ১৯৯৮ পর্যন্ত সিলেট জেলা জামায়াতের আমির, ১৯৯৮ থেকে ২০০৭ সাল পর্যন্ত সিলেট মহানগরী জামায়াতের আমির হিসেবে দায়িত্ব পালন করেন।
শফিকুর রহমান ১৯৯৮ সালে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মনোনীত হন। ২০১০ সাল থেকে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল, ২০১১ সাল থেকে জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য এবং ২০১১ সালের সেপ্টেম্বর থেকে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ও ২০১৭ সাল থেকে দলের সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করছিলেন।

SHARE