ভোলার সেই নরপশুর আরো ৩ দিনের রিমান্ড

মনজু ইসলাম/টিপু সুলতানঃ
ভোলার দুই শিশু সন্তানের সামনে বাবাকে দিগম্বর করে পেটানো হাসান নামের সেই নরপশুকে ফের ৩ দিনের রিমান্ড দিয়েছেন ভোলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ফরিদ আলম। আজ তাকে ডাকাতি মামলায় ৭ দিনের রিমান্ড চাইলে ৩ দিনের রিমান্ড মন্জুর করেন বিচারক ফরিদ আলম।

২৭ অক্টোবর ভাইরাল হওয়া বিডিওতে দুই শিশু কন্যা সন্তানের সামনে বাবাকে দ্বিগম্বর করে নির্যাতনে চিত্র দেখে কেঁদেছে পুরো বাংলার মানুষ। অসহায় দুই শিশু সন্তানকে সেই দিন কাঁদতেও দেয়নি অমানুষ হাসান।একবার কাঁদলে মৃত প্রায় বাবাকে ২টি বারি দিতো হাসান যার ভয়ে কাঁদতেও পারেনি ১১ বছরের মেয়ে সনিয়া ও তার ছোট বোন। এই ঘটনার পর কালমার প্রভাবশী এক আওয়মীলীগ নেতার ভয়ে ভোলার হাসপাতালে ও ভর্তি করাতে পারেনি মৃত প্রায় জসিমকে। মামার সাহয্য নিয়ে বাবাকে ঢাকার একটি ক্লিনিকে ভর্তি করায় অসহায় সনিয়া। ৬-৭ মাস চিকিৎসার পর ভোলায় আসলে ৩ বার ইয়াবা মামলায় জড়িয়ে জেলা পাঠান কালমা ইউনিয়নের প্রভাবশালী যুবলীগ নেতা। বর্তমানে তাদের দেয়া ইয়াবার মামলায় জেলে আছেন তার নির্যাতিত বাবা। মানবজমিনের সাথে কান্যা জড়িত কন্ঠে ভয়ে ভয়ে এমনটাই বললেন নির্যাতিত বাবার শিশু সন্তান সনিয়া। এটাও বলতে ভুললেননা যে তাদের নাম প্রকাশ করলে এবার ভিটে মাটিও ছাড়তে হবে তাদের। সুধুমাত্র বিএনপি করার অপরাধে এমন লোমহর্ষক নির্যাতন বলেও জানিয়েছেন মেয়ে সনিয়।
ভিডিওতে দেখা গেছে, উপজেলার ডাওরী বাজারে একই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা জসিমকে দ্বিগম্বর করে শতাধিক মানুষের সামনে নির্যাতন করা হচ্ছে। সেখানে তার দুই শিশু কন্যা সন্তানও ছিল।

জানা গেছে, জসিমকে দীর্ঘদিন ধরে ইয়াবা বিক্রির জন্য নানাভাবে প্রস্তাব দিয়ে আসছিল হাসান ও তার গডফাদাররা। তিনি প্রস্তাবে রাজি না হলে ডাওরী বাজারে জনসম্মুখে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে হাসান।

২৮ অক্টবর সোমবার বিকাল ৩টায় লালমোহন থানায় এক সংবাদ সম্মেলন ডাকেন ইউএনও হাবিবুল হাসান রুমি ও ওসি মীর খায়রুল কবীর।
সংবাদ সম্মেলনে তারা বলেন, ভিডিওটি ২০১৮ সালের ২৫ জুলাইয়ের। ওই সময় কেউ এ ঘটনা প্রকাশ করেনি। জসিমকে নির্যাতনের কোনো অভিযোগও থানায় দায়ের করেনি । হাসানের বিরুদ্ধে মানব পাচার চুরি ডাকাতিসহ একাদিক মামলা রয়েছে ২৭ অক্টোবর রাতেই হাসানকে গ্রেফতার করে লালমোহন থানার ওসি তদন্ত।

ভোলায় পুলিশের কোর্ট পরিদর্শক রথীনদ্র নাথ বিশ্বাস বলেন, আজ ৪ নভেম্বর লারমোহনের আলোচিত মামলায় আসামী হাসানকে ভোলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে একটি ডাকাতি মামলায় ৭ দিনের রিমান্ড আবেদন করেন পুলিশ, পুলিশের আবেদনের শুনানী শেষে ভোলার ন্যায় বিচারের আদালত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ফরিদ আলম ৩ দিনের রিমান্ড মন্জুর করেন।

SHARE