ভোলায় অনন্য আয়োজনে অন্য রকম সমবায় দিবস

মনজু ইসলাম/টিপু সুরতান

৪৮তম সমবায় দিবসে ভোলায় অন্য রকম সব বর্নাঢ্য আয়জনে সমবায় দিবস পালিত হয়েছে। বর্তা দিয়েছে বদলে দেয়া সমবায়ের অনন্য পথচলার। যার হাত ধরে ভোলার মৃতপ্রায় সমবায় আবার সমহিমায় তিনি ভোলার সমবায়ীদের প্রিয় মানুষ বংকের চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান।
বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন’ এই স্লোগানে ৪৮তম সমবায় দিবস পালিত হয়েছে ভোলায়।
২ অক্টোবর শনিবার সকাল ৯ টায় ভোলা জেলা প্রশাসন, সমবায় বিভাগ ও ব্যবসায়ীবৃন্দের যৌথ আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।
বিকেলে সমবায় কর্মকর্তা কর্মচারি ও সমবায়সমিতির সদস্যদের নিয়ে ভোলা সরকারী স্কুল খেলার মাঠে প্রিতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। এতে সমবায় ব্যাংকের চেয়ারম্যান উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন।
সমবায় দিবস উপলক্ষে সকাল থেকে জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে সমবায়ীরা আসতে থাকে সমবায় কার্যালয়ে। এ উপলক্ষে সমবায় ভবনসহ নতুনবাজার এলাকা সাজে নতুন রুপে। দিনব্যাপী ৪৮ তম সমবায় দিবসের আয়োজনে জানান দেন, ভোলার বদলে যাওয়া সমবায়ের বদলে দেয়া চেয়ারম্যান সিরাজুল ইসলাম খানেন যোগ্য নেতৃত্বের অনন্য দৃষ্টান্ত। দিবসটি উপলক্ষে সকালের র‌্যালী শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভোলা সমবায় ব্যাংকের সভাপতি সিরাজুল ইসলাম খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মুজাহিদুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমবায় অফিসার হুমায়ুন কবির, সমবায় ব্যাংকের নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল ইসলাম এসময় জেলার অন্যান্য ব্যবসায়ী ও সমবায়ীরা উপস্থিত ছিলেন।

SHARE