ভোলার অভ্যন্তরীণ রুটের বাস ও লঞ্চ চলাচল বন্ধ নিরাপত্তা জোড়দার

মনজু ইসলাম/এন আল মাসুদঃ
ভোলায় পুলিশের সঙ্গে সংর্ঘষ নিহত ৪ জনের জন্য সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ডাকা দোয়া মোনাজাতকে কেন্দ্র করে ভোলার অভ্যন্তরীণ সব রুটের যাত্রীবাহী বাস ও ভোলা-বরিশাল রুটের লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। এদিকে, ভোলা শহর থেকে পুলিশ একজনকে আটক করেছে।

শুক্রবার দুপুর ৩টায় ভোলা সরকারি উচ্চবিদ্যালয় মাঠে দোয়া ও মোনাজাতের আহ্বান করে ভোলার সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ। কিন্তু তা গত রাতে স্থগিত করা হয়।

সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের যুগ্ম সচিব মাওলানা মিজানুর রহমান জানান, ইতিপূর্বে প্রশাসন মৌখিকভাবে তাদের অনুমতি দিলেও বৃহস্পতিবার রাতে প্রশাসনের পক্ষ থেকে চিঠি দেয়া হয়।

অনুমতি না পাওয়ায় তারা তাদের অনুষ্ঠানের প্রধান অতিথি চরমোনাই পীর মাওলানা মুফতি মোহাম্মদ ফয়জুল করিমের সঙ্গে আলোচনা করে দোয়ার কর্মসূচি স্থগিত করেন।

এদিকে, ওই কর্মসূচিকে কেন্দ্র করে ভোলা শহরের গুরুত্বপূর্ণ সবস্থানে কঠোর নিরপাত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শহরে চলছে ৩ বাহিনীর যৌথ টহল। ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আইন শৃঙ্খলাবাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়ন করা হয়েছে।
অন্যদিকে, ভোলা-চরফ্যাসনসহ অভ্যন্তরীণ সব রুটে এবং ভোলা বরিশাল রুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এতে দূরপাল্লার যাত্রীরা চরম ভোগান্তিতে রয়েছেন। বিনা নোটিসে বাস ও লঞ্চ চরাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পরে দুর থেকে আসা যাত্রীরা।

SHARE