ভোলায় মেম্বার প্রার্থীদের আনা ককটেলে আহত ২ শিশু

মনজু ইসলামঃ

ভোলায় উপনির্বাচনে মেম্বার প্রার্থীদের কিনে আনা ককটেল বিস্ফোরণে ২ শিশু আহত হয়েছে। গত ১৪ অক্টোবর ২০১৯ ভোলা সদর উপজেলার শিবকপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। আহত দুই শিশুকে হাসপাতালে দেখতে ছুটে যান সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুস। ও ভোলা সদর থানার ওসি মোঃ এনায়েত হোসেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন,  উপ নির্বাচন উপলক্ষে মেম্বার প্রার্থীরা ককটেল আমদানি করেন। নির্বাচন শেষ হওয়ার পরে এসব ককটেল বিভিন্ন জায়গায় ফেলে রাখা হয়।

আহতরা রতনপুর গ্রামের মাকসুদুর রহমানের ছেলে শাহাদাত (৯) ও আব্দুস সাত্তারের ছেলে মো. রনি (৮)।
আহত দুই শিশুকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তার চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয়রা জানান, শাহাদাত ও রনি বুধবার বিকেলে বাড়ির পাশে খেলতে ছিলো। হঠাৎ করে বিকট শব্দ হয় শুনে এলাকাবাসী ঘটনাস্থলে গিয়ে দেখেন ককটেল বিস্ফোরণে ২ শিশু আহত হয়ে পড়ে আছে। এ সময় তারা দ্রুত ভাবে ভোলা সদর হাসপাতালে নিয়ে আসে বর্তমানে তারা সুস্থ রয়েছেন।

তারা আরো জানায়,গত ১৪ই অক্টোবর শিবপুর ইউনিয়নেযে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন উপলক্ষে মেম্বার প্রার্থীরা কোন কিছু তোয়াক্কা না করেই এসব ককটেল আমদানি করেন। নির্বাচন উপলক্ষে ককটেলগুলো এনে বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে রাখেন। আর নির্বাচন শেষ হওয়ার পর এই সমস্ত অবৈধ ককটেলগুলো খোঁজ রাখা হয়নি তাদের এজন্যই ককটেল বিস্ফোরণে এই দুই শিশু আহত হয়েছেন।

ভোলা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন জানান, ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে আরও দুটি তাজা ককটেল উদ্ধার করেছে। পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে কারো নাম আসলে তাকেই গ্রেফতার করা হবে।

SHARE