ভোলায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষ রোপন কর্মসূচী

0
29

আল মাহমুদঃ-
ভোলায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচী ও র‌্যালি অনুষ্ঠিত হয়। সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায়, সর্বত্র আমরা এ শ্লোগানকে সামনে রেখে ভোলা জেলা আনসার কার্যলয় থেকে বৃক্ষ রোপন কর্মসূচী অংশ হিসাবে একটি রেলি বের হয়।

র‌্যালিটি শহরের বাসটার্মিনাল এলাকা প্রদক্ষিন করে আনসার কার্যলয় এসে শেষ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে জেলা আনসার কার্যলয়ে বৃক্ষ রোপন করে কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সহকারী জেলা কমান্ড্যান্ট মুহাম্মদ সোহাগ পারভেজ।

পরে আনসার সদস্যদের মাঝে ৫ টি করে বনজ ও ফলজ গাছের চারা বিতরন করা হয়। এসময় উপস্থিত ছিলেন- ভোলা সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোকাম্মেল হক,লালমোহন উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা নাসির উদ্দিন, চরফ্যাশন উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মো: মিজানুর রহমান, তজুমদ্দিন উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মো: হাসিবুল হাসান শরদ প্রমুখ।

এসময় সকল উপজেলার কোম্পানী কমান্ডার,সহকারী কমান্ডার,আনসার প্লাটুন কমান্ডার ইউনিয়ন দলপতি ও দলনেত্রী গন উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, নানা অজুহাতে বৃক্ষ নিধন এবং বনাঞ্চলগুলো ধ্বংস করার কারণে পরিবেশ ভারসাম্য হারাচ্ছে। বৈশ্বিক উষ্ণতার নেতিবাচক প্রভাবে এখন সারা পৃথিবীতে ঝড়, জলোচ্ছাস, অনাবৃষ্টি, অতিবৃষ্টি, সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি ইত্যাদি প্রাকৃতিক বিপর্যয় ঘটছে। তাই প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি বনজ, ফলজ ও ওষুধি গাছ লাগাতে হবে বলে জানান।