ভোলার মেধাবী শিক্ষার্থীদেরকে আর্থিক অনুদান দেবেন গরিবের নেতা নকিব

0
190

জামিল হোসেনঃ

ভোলার মেধাবি শিক্ষার্থীদের প্রতি বছর আর্থিক অনুদান দেবেন গরিবের নেতা ভোলার আওয়ামী রাজনিতির সফল সংঘঠক জেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক জহুরুল ইসলাম নকিব।

তিনি আজ ভোলার ঐতিহ্যবাহী শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান পরানগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনায় এ ঘোষনা দেন। বৃহস্পতিবার (২১ আগস্ট) বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে ম্যানেজিং কমিটির সভাপতি, কাচিয়া ইউপি চেয়ারম্যান ও জেলা আ’লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকীব এর ব্যক্তিগত তহবিল থেকে কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট ও মেধাবৃত্তি প্রদান করেন।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুর রব এর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাচিয়া ইউপি চেয়ারম্যান ও জেলা আ’লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকীব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মোঃ হাবিবুর রহমান, কাচিয়া ইউনিয়ন আ’লীগের যুগ্ম সম্পাদক ও ম্যানেজিং কমিটির সদস্য মোঃ শাজাহান মাস্টার, পরানগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ছিদ্দিক, পরানগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মফিজুল ইসলাম নসু।

এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেক লীগের যুগ্ম আহ্বায়ক মুজাহিদুল ইসলাম তুহিন, ম্যানেজিং কমিটির সদস্য আনিছুর রহমান নাংকু মোরাদ্দার, বাপ্তা ইউপি সদস্য নুরুল ইসলাম খান, ইলিশা ইউপি সদস্য আবদুর রহমান, জাকির হোসেন মাস্টার, নাসির মাস্টার প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন, সহকারী শিক্ষক আবদুল মান্নান, রফিকুল ইসলাম। এসময় বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় ২০১৯ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ১৩জন মেধাবী শিক্ষার্থীকে ম্যানেজিং কমিটির সভাপতি জহুরুল ইসলাম নকীব এর ব্যক্তিগত তহবিল থেকে ক্রেস্ট ও মেধাবৃত্তি প্রদান করা হয়।

এসময় প্রধান অতিথি জেলা আ’লীগের ১নং যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকীব শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজ তোমরা শিক্ষার্থী, কিন্তু আগামী দিনে বাংলাদেশের কর্ণধার। আগামীতে দেশের নেতৃত্ব তোমরাই দিবে। সে জন্য তোমাদেরকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। পড়ালেখা করে ভালো রেজাল্ট করতে হবে। মনে রাখবে, যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত। সেই উন্নত জাতি হিসেবে প্রতিষ্ঠিত হতে হলে লেখাপড়ার বিকল্প নেই। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনার মানুষ গড়ার কারিগর। তাই শিক্ষার্থীদেরকে নিজেদের ছেলে মেয়ের মতো আদর দিয়ে সুশিক্ষা দিয়ে গড়ে তুলবেন। আপনার একটু যতœবান হলে কোন শিক্ষার্থী ঝড়ে পড়বে না। তাই আপনাদের এ ব্যাপারে আরো সতর্ক হতে হবে। প্রতি বছর ভোলার মেধাবী শিক্ষার্থীদেরকে ব্যক্তিগভাবে এই ক্রেস্ট ও আর্থিক অনুদান দিয়ে যাবেন বলে তিনি আশ্বাস দেন।