আইন মন্ত্রণালয়ের নতুন সচিব গোলাম সরোয়ার

0
11

মনজু ইসলামঃ
বাংলাদেশের আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিবের দায়িত্ব পেয়েছেন মো. গোলাম সরোয়ার। ৭ আগস্ট বুধবার এ নিয়োগের আদেশ হয়েছে বলে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. রেজাউল করিম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবু সালেহ শেখ মো. জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হওয়ায় গোলাম সরোয়ারকে সচিবের দায়িত্ব দেয়া হয়।
বর্তমানে আইন ও বিচার বিভাগে কর্মরত তিনিই জ্যেষ্ঠ কর্মকর্তা। গোলাম সরোয়ার দশম বিসিএস পরীক্ষার মাধ্যমে জুডিশিয়াল ক্যাডারে যোগ দেন।
১৯৯১ সালের ১১ ডিসেম্বর ঢাকা জেলা জজ আদালতে প্রবেশন সহকারী জজ পদে যোগ দেয়ার মাধ্যমে তার কর্মজীবন শুরু হয়। এরপর ১৯৯৮ সালে সিনিয়র সহকারী জজ, ২০০৩ সালে যুগ্ম-জেলা ও দায়রা জজ, ২০০৭ সালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং ২০১৫ সালে জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি পান গোলাম সরোয়ার।
তিনি ২০১৫ সালের ডিসেম্বর মাস থেকে আইন ও বিচার বিভাগের নিষ্টার সাথে যুগ্ম-সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন। তাকে আইন সচিব পদে নিয়োগ পাওয়ায় শুভেচ্ছা জানিয়েছেন ভোলা আইনজীবী সমিতির সভাপতি সালাউদ্দিন হাওলাদার ও সাধারন সম্পাদক গোলাম মোরশেদ কিরণ তাণুকদার।