ভোলার আর্শিবাদ একজন নিবেদিত প্রাণ শাফিন মাহমুদ

এম হেলাল উদ্দিনঃ
ভোলা বললে অনেকটা ভুল বলা হবে বাংলাদেশ পুলিশের আর্শিবাদ মীর মোঃ শাফিন মাহমুদ। ভোলায় যোগ দিয়েছেন দেশের ক্রান্তিলগ্নে যখন সারা দেশের মানুষ জঙ্গী হামলার ভয়ে ভীত সন্ত্রস্ত্র। সফিন মাহমুদ যোগ দেয়ার পরেই সর্বপ্রথম কমিউনিটি পুলিশিং এর কার্যক্রম বেগবানের সাথে সকল স্কুল, মাদ্রাসা, কলেজ, মসজিদ ও মন্দিরসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠান গুলোতো ক্লান্তিহীন মতবিনিময়ের মধ্যমে শান্তি প্রিয় এই দ্বীপের মানুষদেরকে জঙ্গী ভীতি থেকে চিরতরে নিস্তার দিয়েছেন এই মেধাবী পুলিশ অফিসার। শান্ত এই দ্বীপের মানুষ গুলো নির্বাচনের সময় যেন সবচেয়ে বেশি অশান্ত হয়ে উঠেন এই দিক বিবেচনা করে কোন প্রকার সংঘাত ছাড়াই নিরবিচ্ছিন্নভাবে প্রতিটি নির্বাচন কোন প্রকার খুন খারাপি ছাড়া সফলভাবে করিয়ে নিয়েছেন এই ক্রিয়েটিভ এ্যডিশনাল পুলিশ সুপার। ভোলার প্রতিটি সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংঘঠনের সাথে যার ব্যক্তিগত সম্পর্কের কারনে যে কোন হুট করে উড়ে আশা সমস্যাগুলো নিমিষেই সফল ভাবে সমাপ্তি টেনেছেন এই আদর্শ পুলিশ অফিসার। প্রাকৃতিক দুর্যোগ এবং সামাজিক দুর্যোগগুলো অত্যন্ত ধৈর্যের সাথে মোকাবেলা করায় ভোলার মানুষকে কোন বিপর্যয়ের বিন্দুমাত্র আঁচ লাগতে দেননি এই ধৈর্যশীল পুলিশ অফিসার। ভোলায় অনাকাঙ্কিত ভাবে ঘটে যাওয়া প্রতিটি হত্যা রহস্য দ্রুত সময়ের মধ্যে উৎঘাটিত করে পুরো জেলার অপরাধ প্রবনতা কমিয়ে এনেছেন ইর্শান্বিত ভাবে। হঠাৎ করে গুম নামের মহামারি থেকে ভোলাবাসিকে মুক্ত করে ভোলার আশির্বাদে পরিনত হয়েছেন সজ্জন এডিশনাল এসপি সাফিন মাহমুদ।

গতকাল জাতীয় পাবলিক সার্ভিস দিবস ২০১৯ উপলক্ষে ভোলায় যোগদানের পর থেকে এসকল কর্মকান্ড ও জনসেবায় বিশেষ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সম্মানিত করা হয়েছে এই আদর্শবান পুলিশ আফিসার ভোলার মানুষের প্রিয় শাফিন মাহমুদকে।
এই সম্মাননার পর মীর মোঃ শাফিন মাহমুদ তার প্রতিক্রিয়ায় বলেন, জনসেবায় বিশেষ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ আমার এ অর্জনে আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার মাননীয় পুলিশ সুপার জনাব সরকার মোহাম্মদ কায়সার স্যারের প্রতি যিনি সর্বদাই আমার ভালো কাজের প্রতি উৎসাহ দিয়েছেন, কৃতজ্ঞতা প্রকাশ করছি মাননীয় জেলা প্রশাসক, ভোলা মহোদয়সহ ভোলার সকল সরকারি- বেসরকারি কর্মকর্তা, প্রিয় সাংবাদিক ভাইয়েরা এবং ভোলার সকল শ্রেণির জনগণ যাদের সহযোগিতা আমি সব সময় পেয়েছি। মুলত আমার এ অর্জন আমি সম্মানিত সকলকে উৎসর্গ করলাম এবং দোয়া চাই যেনো ভবিষ্যতে সরকারি কর্মচারি হিসাবে জনগণের সেবা করতে পারি। সর্বোপরি মহান আল্লাহ পাকের নিকট শুকরিয়া আমাকে এভাবে সম্মানিত করার জন্য।

ভোলর মানুষের আর্শিবাদ এই সজ্জন নিবেদিত প্রাণ পুলিশ অফিসার একদিন বাংলাদেশ পুলিশের নেতৃত্ব দিবে এমনটাই প্রত্যাশা ভোলার মানুষের।

SHARE