বোরহানউদ্দিনের কৃতিসন্তান মাকসুদ ব-দ্বীপ ফোরামের সভাপতি মনোনীত

0
475

বিশেষ প্রতিনিধি।ভোলা।
দ্বীপজেলা ভোলার বোরহানউদ্দিন উপজেলার কৃতি সন্তান ও ভোলা কুইন আইল্যান্ড অব বাংলাদেশ এর পরিচালক ও সিও মাকসুদ মাতাব্বর ভোলার জেলার অন্যতম সামাজিক সংগঠন ব-দ্বীপ ফোরামের বোরহানউদ্দিন উপজেলার সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন।
গতকাল (২৮শে জুলাই) রবিবার ঢাকার কেন্দ্রিয় কার্যালয়ে ৩১সদস্য বিশিষ্ট একটি কমিটি প্রেস বিজ্ঞপ্তির অনুমোদন দেওয়া হয়। উক্ত কমিটিতে ব দ্বীপ ফোরাম ভোলার বোরহাউদ্দিন শাখার নব নির্বাচিত সভাপতি পদে মাকসুদ মাতাব্বর কে দায়িত্ব দেওয়া হয় বলে জানা যায়।
জনাব মাকসুদ মাতাব্বর বোরহানউদ্দিন পৌরসভার মোঃগিয়াসউদ্দিন মাতাব্বরের ও মাতা লুৎফুন নেসার সন্তান। শিক্ষাগত যোগ্যতায় তিনি বোরহানউদ্দিনের পলিটেকনিক ইন্সটিটিউট থেকে রেফ্রিজারেশন এন্ড এয়াকন্ডিশনিং ডিপার্টমেন্ট ইঞ্জিনিয়ারিং শেষ করে বর্তমানে মালেশিয়া থেকে ইনফরমেশন টেকনোলজি ডিপার্টমেন্ট উচ্চ শিক্ষায় অধ্যায়নরত রয়েছেন।
এছাড়া ছাত্রজিবন থেকেই তিনি বিভিন্ন সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন সেচ্ছায় রক্তদান কর্মসূচী সহ সামাজিক আন্দোলন ও সমাজের অবহেলিত গরীব অসহায় মানুষের সেবায় সবসময় নিয়োজিত ছিলেন। এছাড়া অধ্যায়নরত অবস্থায় তিনি নিজেকে পেশায় একজন (এক্সপার্ট ইমপোর্ট)ব্যবসায় সফলতার সাথে পরিচালনা করছেন বলেও তথ্যসুত্রে জানা যায়।

এব্যপারে তাহার সাথে একান্ত সাক্ষাতকারে জানাযায় ব দ্বীপ ফোরামে যে দায়িত্বশীল পদ তাকে দেওয়া হয়েছে তাহার সততা ও মেধাদিয়ে সঠিকভাবে পালন করবেন বলেও জানান তিনি।
বর্তমান যুবসমাজ নিয়ে কাজ করা তাহার পরিকল্পনা মধ্যে অত্যান্ত পজেটিভ চিন্তাধারা রয়েছে। যুবসমাজকে মাদকের মরনব্যাধি থাবা থেক রক্ষা করতে সচেতনা বৃদ্ধিসহ বিনোদনে আগ্রহী হতে তাদের জন্য কাজ করবেন বলেও যানান তিনি। এছাড়া দেশে বিদেশের অসহায় দরিদ্র বঞ্চিত মানুষের পাশে থেকে তাহার সংগঠনের পক্ষহতে সহোযোগিতা অব্যাহত রাখবেন বলেও জানান ভোলার বোরহাউদ্দিনের ( ব দ্বীপ ফোরামের) নব নির্বাচিত সভাপতি সংগঠক মাকসুদ মাতাব্বর।
এদিকে মাকসুদ মাতাব্বরের এমন সন্মানজনক পদ পাওয়ায় ভোলা জেলার সাধারন বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরা এবং তাহার বিভিন্ন ভাই বন্ধু ভক্ত সুভাকাং্খীরা সরাসরি ও সামাজিক গনমাধ্যমের ফেইজবুক টুইটার তাহাকে শুভেচ্ছা ও অভিনন্দন ও শুভকামনা জানানো অব্যহত রেখেছেন।