ভোলার লাখো মানুষের চোখের জলে প্রিয় শিক্ষকের বিদায়

0
530

মিলি সিকদার ও মাসুদ রানা, লালমোহন থেকে ফিরে ॥
লাখো মানুষের চোখের জলে চির বিদায় জানান লালমোহনের প্রিয় শিক্ষক মোঃ নুরুল ইসলাম চৌধুরীকে। টানা বর্ষন উপেক্ষা করে জেলার সবগুলো উপজেলা থেকে জানাযায় অংশ নেয়ার জন্য আসতে থাকেন এই প্রিয় শিক্ষের ভালোবাসার মানুষ গুলো। জুমাবার থাকায় লালমোহনের মসজিদ গুলোতে তীল ধরার যায়গা ছিলোনা। কোন কোন মসজিদে দুইবারও যুমার জামায়তের আদায় করা হয়েছে। তার পরেও ক্রান্তিহীন মানুষের ছুটে আসা। একজন এমপি বাবা হিসেবে নয় লালমোহনের একজন পিয় আদর্শ শিক্ষক হিসেবে দলমত নির্বিশেষে লাখো মানুষের জানাযায় উপস্থিত জানন দেয় মরহুমের প্রতি ভোলার মানুষের ভালোবাসা। ভোলা-৩ লালমোহন ও তজুমদ্দিন আসনের জাতীয় সংসদ সদস্য, রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আলহাজ¦ নুরুন্নবী চৌধুরী শাওনের পিতা বিশিষ্ট শিক্ষানুরাগী হাজী নুরুল ইসলাম চৌধুরীর আজ তৃতীয় ও শেষ নামাজে জানাযায় বৃষ্টি উপেক্ষা করেও লাখো মানুষের ঢল নামে।
শুক্রবার (১২ জুলাই) বাদ জুমআ লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে তাঁর নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।
জানাজায় মরহুম হাজী নুরুল ইসলাম চৌধুরীর স্মৃতিচারণ করে মোবাইল কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমদ। আরো বক্তব্য রাখেন, ভোলা-২ আসনের এমপি আলী আজম মুকুল, জেলা আওয়ামীলীগ সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা, ভোলা-৩ আসনের সাবেক সাংসদ মেজর (অবঃ) জসিম উদ্দিন আহমদ, জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল মমিন টুলু প্রমুখ।
এসময় ভোলা জেলার বিভিন্ন উপজেলার আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ লক্ষাধিক মুসল্লিদের অংশগ্রহণে লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠটি কাণায় কাণায় পরিপূর্ণ হয়ে ওঠে।
জানাযা পরবর্তী মরহুমের প্রতিষ্ঠিত হাজী নুরুল ইসলাম চৌধুরী ক¦ওমী মাদ্রাসা সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
এর আগে বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল ১০টায় ঢাকার রমনা মধুবাগ মাঠে প্রথম ও সকাল সাড়ে ১১টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হয়। পরে মরহুমের মরদেহ এম্বুলেন্সযোগে লালমোহনে তাঁর নিজ এলাকায় আনা হয়।
উল্লেখ্য, গত ১০ জুলাই (বুধবার) ভোর ৪টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এ মহান শিক্ষক।