ভোলার রাজাপুরে নদী ভাঙ্গন রক্ষায় মানববন্ধন

0
92

জামিল হোসেনঃ
ভোলায় নদী ভাঙ্গন থেকে রক্ষা পেতে মানববন্ধন করেছেন রাজাপুরের ক্ষতিগ্রস্ত ৫ গ্রামের মানু্ষ। বৃহস্পতিবার সকাল ১১ টায় রাজাপুর কন্দ্রকপুর থেকে চর মোহাম্মদ আলি পর্যান্ত মেঘনা নদীর পাড়ে এক কিলোমিটার জুড়ে প্রায় ১০০০ হাজার মানুষ ওই মানববন্ধনে অংশ নেন।
মানববন্ধনে এলাকার কৃষক, শ্রমিক, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অংশ নেন। রাজাপুর ৪ নং ওয়াড, ৬নং ওয়াড, কন্দকপুর,সহ ৪ টি গ্রাম রাক্ষসী মেঘনার ভাঙ্গনে বিলিন হয়ে যাচ্ছে। ইতিমধ্যেই প্রায় এক হাজারের ও বেশী পরিবার তাদের সহায় সম্বল হারিয়ে পথে বসেছেন। ঔ পরিবারগুলো সর্বস্ব হারিয়ে এখন মানবেতর জীবন যাপন করেছেন।
নদী ভাঙ্গন রোধে দ্রুত পদক্ষেপ না নিলে অচিরেই রাজাপুর ইউনিয়নের অদিকাংশ মেঘনা নদী গর্ভে বিলিন হয়ে যাওয়ার অাশংকা দেখা দিয়েছে।
মানববন্ধনে বক্তব্য রাখেন, রাজাপুর ইউনিয়ন ইউনিয়ন আঃলীগের সহ সভাপতি নজুরুল ইসলাম জামাদার,রাজাপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার দলু ভুইয়া, রাজাপুর ওবায়দুল হক বাবুল মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছরোয়ার হোসেন।
এসময় মেঘনা নদী ভাঙ্গন থেকে রাজাপুর কে রক্ষার জন্য মহা পরিকল্পনা গ্রহন ও দ্রুত বাস্তবায়নের জন্য মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা, তোফায়েল আহমেদ এমপি সহ বর্তমান পানি সম্পদ মন্ত্রী মহোদয়ের হস্তক্ষেপ কামনা করেন রাজাপুর বাসি।
মনিরুল ইসলাম
ভোলা-১১.০৭.১৯